মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে 2972 শূন্যপদে কর্মী নিয়োগ | WB 10 Pass Railway Recruitment (Apprentice) 2022

 

যে সমস্ত চাকরিপ্রার্থীর পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য রয়েছে বিরাট বড় একটি সুখবর। মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের রেলে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সব মিলিয়ে এখানে মোট 3000 শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে যার মধ্যে 2972 শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে শুধুমাত্র পশ্চিমবঙ্গেই। যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং সরকারি চাকরির খোঁজ করছেন তারা অবশ্যই এই সুখবরটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন। এখানে পশ্চিমবঙ্গের প্রত্যেকটি বাসিন্দাই বিশেষ করে পুরুষ ও মহিলা সকলেই আবেদন করার সুযোগ পাবেন। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন গুলো দেওয়া হল যে গুলো ভালো করে জেনে।


শূন্যপদ:
সব মিলিয়ে এখানে প্রায় 2972 শূন্য পদ রয়েছে। এর মধ্যে পশ্চিমবঙ্গের যেসব ডিভিশনে যতজন কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল-

হাওড়া-659

শিয়ালদহ-297

লিলুয়া-612

কাচরাপাড়া-187

মালদা- 138

আসানসোল-412

জামালপুর ডিভিশন-667


আবেদন পদ্ধতি: 
যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। চাকরি প্রার্থীরা সরাসরি আবেদন করতে পারবেন রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড এর এই ওয়েবসাইটে গিয়ে- rrcer.com . নিচের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া থাকলে যেখানে থেকে চাকরিপ্রার্থীরা সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।


আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:
 ইতিমধ্যেই এখানে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে 11/04/2022 তারিখ থেকে এবং অনলাইনে আবেদন চলবে 10/05/2022 তারিখ পর্যন্ত। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তারা তাড়াতাড়ি আবেদন করুন।


শিক্ষাগত যোগ্যতা: 
এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে শুধুমাত্র মাধ্যমিক পাস হতে হবে। পশ্চিমবঙ্গের বাসিন্দা হলে এবং মাধ্যমিক পাশ করলেই এখানে আবেদন করার সুযোগ পাবেন।


আবেদন মূল্য:
এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে আবেদন মূল্য হিসেবে শুধু মাত্র 100 টাকা দিতে হবে। সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের এখানে কোনো রকম আবেদন মূল্য দিতে হবে না।


বয়স সীমা: 
এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই 15 বছরের বেশি। এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা হতে হবে 24 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীরা এখানে বয়সের উর্ধ্বসীমা ছাড় পাবেন।


নিয়োগ পদ্ধতি: 
এখানে চাকরি প্রার্থীদের কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ম্যারিড ওপর ভিত্তি করে নিয়োগ করা হবে।

যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল বিজ্ঞপ্তিও অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে তবেই আবেদন করবেন।

OFFICIAL NOTICE:CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

Leave a comment