পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রূপশ্রী প্রকল্পে DEO কর্মী নিয়োগ | WB Rupashree Prakalpa Group-C Recruitment 2022

 

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিশাল বড় একটি সুখবর। পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের নতুন একটি জনপ্রিয় প্রকল্প যার নাম সকলেই জানেন সেটি হল রূপশ্রী প্রকল্প। এই প্রকল্পে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, যেখানে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে এটি আপনার জন্য দারুন বড় একটি সুখবর। ইতিমধ্যেই জানানো হয়েছে রূপশ্রী প্রকল্পের তরফে যে পদে কর্মী নিয়োগ করা হবে সেটি হল গ্রুপ সি কর্মী। এই নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে এবং আপনারা যদি অফিশিয়াল ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন। পশ্চিমবঙ্গ জেলার সাব ডিভিশনে এই কর্মী নিয়োগ করা হবে। এখানে চাকরি হওয়ার দারুণ সুযোগ রয়েছে। পশ্চিমবঙ্গের বাসিন্দা হলে আপনি বিস্তারিত খবরটি জেনে নিন। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া আছে যেগুলো থেকে আপনি সম্পূর্ণ খবরটি জেনে নিতে পারবেন।

পদের নাম: এখানে যেসব পদক কর্মী নিয়োগ করা হবে সেটি হল-

ডাটা এন্ট্রি অপারেটর



একাউন্টেন্ট

1.ডাটা এন্ট্রি অপারেটর



শিক্ষাগত যোগ্যতা: পশ্চিমবঙ্গের রূপশ্রী প্রকল্পের ডাটা এন্ট্রি পদে চাকরি করতে চাইলে আপনাকে অবশ্যই গ্রাজুয়েশন পাস হতে হবে সঙ্গে আপনার কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে ও কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

বেতন: আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনাকে প্রতিমাসে 11000 টাকা করে বেতন দেওয়া হবে।

বয়স: আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনার বয়স অবশ্যই 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। আপনি যদি SC/ST ক্যান্ডিডেট হন তাহলে আপনি অতিরিক্ত 5 বছর বয়সের ছাড় পাবেন। আপনি যদি ওবিসি ক্যাডেট হন তাহলে আপনি অতিরিক্ত 3 বছর বয়সের ছাড় পাবেন।

2.একাউন্টেন্ট



শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে আপনাকে অবশ্যই গ্রাজুয়েশন পাস করতে হবে। গ্রাজুয়েশনের চলাকালীন আপনার কমার্স বা একাউন্টেন্ট বিষয়ে জ্ঞান থাকতে হবে। এছাড়াও আপনার কম্পিউটারের জ্ঞান থাকতে হবে।

বেতন: আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনাকে প্রতিমাসে 15000 টাকা করে বেতন দেওয়া হবে।

বয়স: আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনার বয়স অবশ্যই 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। আপনি যদি SC/ST ক্যান্ডিডেট হন তাহলে আপনি অতিরিক্ত 5 বছর বয়সের ছাড় পাবেন। আপনি যদি ওবিসি ক্যাডেট হন তাহলে আপনি অতিরিক্ত 3 বছর বয়সের ছাড় পাবেন।

আবেদন প্রক্রিয়া: রূপশ্রী প্রকল্পে ডাটা এন্ট্রি অপারেটর পদে ও একাউন্টেন্ট পদে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনের মধ্যে আবেদনপত্রটি দেওয়া রয়েছে আপনারা আবেদন পত্রটি ডাউনলোড করে সেটি প্রিন্ট আউট করে ভালো করে ফিলাপ করে এর সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট সংযুক্ত করেছে ঠিক নিচের দেওয়া ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পাঠাতে হবে। আবেদনপত্রটি কে একটি খামে ভরে পাঠাতে হবে। খামের উপরে বড় হাতে লিখতে হবে Application For The Post of ____ (যে পদে আবেদন করবেন সেই পদের নাম)।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 27 জুন 2022 তারিখ থেকে এবং আবেদন চলবে পনেরোই জুলাই 2022 তারিখ পর্যন্ত।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা: Rupashree Cell, Office Of The District Magistrate, Jhargram.

আবেদন মূল্য: আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনাকে কোন রকম আবেদন মূল্য দিতে হবে না সম্পূর্ণ ফ্রিতে আপনি এখানে আবেদন করতে পারবেন।

কি কি ডকুমেন্ট জমা দেবেন: আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনাকে নিচের দেওয়া ডকুমেন্টগুলো সেল্ফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে খামে ভরে জমা দিতে হবে।

1.বয়সের প্রমাণপত্র (মাধ্যমিকের এডমিট কার্ড )

2.শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্র

3.অভিজ্ঞতার প্রমাণপত্র যদি থাকে

4.বাসিন্দার প্রমাণপত্র (আধার কার্ড/ভোটার কার্ড)

5.কাস্ট সার্টিফিকেট

6. 2 কপি পাসপোর্ট সাইজের ফটো

আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য অফিশিয়াল নোটিফিকেশন আপনাকে নিচের দেওয়া লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন এছাড়াও আপনারা নিচের অফিশিয়াল ওয়েবসাইট লিংক দেয়া থাকবে যেখানে থেকে সরাসরি আবেদন করতে পারবেন।


OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a comment