রাজ্যে প্রচুর LDC ও Group-D পদে কর্মী নিয়োগ, সরাসরি অনলাইনে আবেদন করুন | WB Gov job Recruitment 2022

 

চাকরিপ্রার্থীদের জন্য আবারো বিশাল বড় একটি সুখবর নতুন করে আবারো রাজ্যে লোয়ার ডিভিশন ক্লার্ক ও গ্রুপ ডি পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য অবশ্যই এটি বিশাল বড় একটি সুখবর। এখানে একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিত ভাবে এই খবরটি জেনে নেবেন। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য, আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি, বয়স, বেতন ও অন্যান্য তথ্য বিস্তারিত ভাবে দেওয়া আছে এছাড়াও সবার নিচে আপনারা অফিশিয়াল নোটিফিকেশন পেয়ে যাবেন সেটা ডাউনলোড করে দেখতে পারেন।

পদের নাম: এখানে LDC ও গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। এছাড়াও এখানে যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল –

ইলেক্ট্রনিক মেকানিক,

ইলেকট্রশিয়ান,

ফিটার,

মেকানিস্ট ও

টার্নার।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে অবশ্যই মাধ্যমিক উচ্চমাধ্যমিক পাশ এছাড়াও চাকরিপ্রার্থীরা যে পদে আবেদন করবেন সেইসব সম্পর্কিত বিস্তারিত জ্ঞান থাকতে হবে অথবা সার্টিফিকেট থাকতে হবে। এ ব্যাপারে বিস্তর তথ্য সংগ্রহ করতে চাকরি প্রার্থীরা অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন টি ডাউনলোড করে পড়বেন।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। চাকরি প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন নিচে অফিশিয়াল ওয়েবসাইট লিংক দেওয়া থাকবে যেখানে থেকে চাকরিপ্রার্থীরা সরাসরি আবেদন করতে পারবেন। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিচে step-by-step আবেদন পদ্ধতি আলোচনা করা হলো-

1.এখানে আবেদন করতে হলে প্রথমে চাকরিপ্রার্থীদের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

2. এরপর চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে অনলাইনে ফরম ফিলাপ করতে হবে।

3. এখানে চাকরি প্রার্থীদের ব্যক্তিগত ডিটেলস ও শিক্ষাগত যোগ্যতার ডিটেলস দিয়ে আবেদনপত্রটি পূরণ করতে হবে।

4. আবেদনপত্রটি পূরণ করা সম্পূর্ণ হয়ে গেলে চাকরিপ্রার্থীদের ফাইনাল সাবমিট করে আবেদনপত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

আবেদনের সময় যে সমস্ত ডকুমেন্টস সঙ্গে রাখবেন:


1.চাকরি প্রার্থীর নিজস্ব প্রয়োজনীয় সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট

2. স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে আধার কার্ড অথবা ভোটার কার্ড

3. পাসপোর্ট সাইজের ফটোকপি

4.কাস্ট সার্টিফিকেট যদি থেকে থাকে

5. অন্যান্য

নিয়োগ পদ্ধতি: এখানে আবেদন করার পরে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউর মাধ্যমে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের লিখিত পরীক্ষা সম্পর্কে বিস্তারিত তথ্য রেজিস্টার মোবাইল নাম্বার অথবা রেজিস্টার ইমেইল আইডিতে পাঠিয়ে দেওয়া হবে। এছাড়াও চাকরিপ্রার্থীরা বিস্তারিত তথ্য অফিশিয়াল ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন। যে সমস্ত চাকরি প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে এবং ইন্টারভিউয়ে পাস করার পরে চাকরি প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন ও যোগ্যতা বিচার করে নিয়োগ করা হবে।

চাকরি প্রার্থীর বয়স: এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই 18 বছর থেকে 28 বছরের মধ্যে।

যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য সংগ্রহ করতে চাইলে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে অথবা অফিশিয়াল নোটিফিকেশন টি ডাউনলোড করে ভালো করে পড়ে এই চাকরি সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করতে হবে। চাকরিপ্রার্থীদের কাছে অনুরোধ রইলো চাকরি প্রার্থীরা অবশ্যই বিস্তারিত নোটিশটি ভালো করে পড়ে তারপর চাকরির জন্য আবেদন করবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

Leave a comment