প্রায় ৮৫ হাজার শুন্য পদে কেন্দ্র সরকারের নতুন চাকরি | 84405 Central Govt Job Recruitment

Ads Area

প্রায় ৮৫ হাজার শুন্য পদে কেন্দ্র সরকারের নতুন চাকরি | 84405 Central Govt Job Recruitment

 


দেশ ও রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য নতুন করে বিশাল বড় একটি চাকরির সুখবর। ইতিমধ্যেই কেন্দ্র সরকারের তরফে একটি ঘোষণা করা হয়েছে যেখানে বলা হয়েছে ৮৫ হাজার পদে নতুন করে কর্মী নিয়োগ করা হবে। জানানো হয়েছে এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে কেন্দ্র সরকারের পক্ষ থেকে। ইতিমধ্যে এই নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে কেন্দ্র সরকার। সমস্ত শূণ্যপদ একত্রিত করে আগামী ডিসেম্বরের ২০২৩ সালের মধ্যেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে যাবে বলে জানানো হয়েছে। ইতিমধ্যেই এই ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই।


কোথায় কত শূন্য পদ রয়েছে:
জানানো হয়েছে এখানে সব মিলিয়ে ৮৪ হাজার ৪০৫টি শূণ্যপদ রয়েছে। যার মধ্যে কোথায় কত পদের নিয়োগ করা হবে তার তথ্য নিচে দেওয়া হল -

Mos -এর তথ্য অনুসারে যে শূন্য পদের বিবরণ রয়েছে সেটির নিচে তুলে ধরা হলো-

1. জানানো হয়েছে আসাম রাইফেলসে মোট শূন্য পদ রয়েছে ৯ হাজার ৬৫৯ টি ,

2. সীমান্ত নিরাপত্তা বাহিনীতে মোট শূন্য পদ রয়েছে ১৯ হাজার ২৫৪ টি ,

3. কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীতে মোট শূন্য পদ রয়েছে ১০ হাজার ৯৮১ টি,

4. কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সে মোট শূন্য পদ রয়েছে ২৯ হাজার ৯৮৫ টি,

5. ইন্দো তিব্বত সীমান্ত পুলিশে মোট শূন্য পদ রয়েছে ৩ হাজার ১৮৭ টি,

6. সশস্ত্র সীমা বলে মোট শূন্য পদ রয়েছে ১১ হাজার ৪০২ টি ।

হিসেব অনুযায়ী দেখা গিয়েছে সমস্ত শূন্যপদ একত্রিত করে মোট  ৮৫ হাজার ৪০৫ টি শূন্যপদে সিএপিএফ নিয়োগ করা হবে কেন্দ্র সরকারের তরফ থেকে।


তবে এক্ষেত্রে জানানো হয়েছে বার্ষিক কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে একটি পদ্ধতিগত দিক রয়েছে। এজন্য স্টাফ সিলেকশন কমিশনের সঙ্গে একটি চুক্তিপত্র স্বাক্ষর করা হয়েছে এবং যেখান থেকে প্রতিবছর কর্মী নিয়োগ করা হয়। ইতিমধ্যে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী আরও জানিয়েছেন জেনারেল ডিউটি নিয়োগের জন্য কনস্টেবল, সাব-ইন্সপেক্টর, অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর ও এসিস্ট্যান্ট কমান্ড্যান্ট পদে নিয়োগের জন্য সুদীর্ঘ টাইম মাফিক একটি করে নোডাল ফোর্স মনোনীত করা হয়েছে।

যারা দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন এবং উপরিক্ত পদে চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য অবশ্যই এটি বিশেষ করে একটি ভালো সুখবর কারণ খুব দ্রুতই রাজ্য তথা কেন্দ্রে বিপুল পরিমাণে কর্মী নিয়োগ করা হবে এবং যে সমস্ত চাকরি প্রার্থীরা এখানে চাকরি পাবেন তাদের প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। এখানে চাকরিপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম হলেই চলবে তবে চাকরিপ্রার্থীদের শারীরিক দিক থেকে সক্ষমতা হতে হবে। ইতিমধ্যে এই নিয়োগের ঘোষণা করা হয়েছে এবং জানানো হয়েছে অতি দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করে দেওয়া হবে।

Sources: exambangla.com


MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Below Post Ad