মাধ্যমিক পাশের পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রেশন ডিলার নিয়োগ| WB 10 Pass New Ration Dealers Recruitment 2022

 যে সমস্ত চাকরি- পার্থী মাধ্যমিক পাস করে মোটা বেতনের চাকরি খুঁজছেন তাদের জন্য চলে এলো নতুন করে বিশাল বড় একটি সুখবর ? আপনারা আপনার বাড়ির আশেপাশে বা যেকোনো জায়গায় রেশন দোকানের ডিলারশিপ কে তো দেখেছেন। যারা রেশন ডিলার হয় তারা মাসে মাসে প্রচুর টাকা উপার্জন করে। এমনই একটি নতুন সুযোগ দিচ্ছে রাজ্য সরকার শুধুমাত্র মাধ্যমিক পাস হলেই। পশ্চিমবঙ্গে জেলায় জেলায় প্রচুর পরিমাণে রেশন ডিলার নিয়োগ করা হচ্ছে যেখানে চাকরি পেলে আপনি বিপুল পরিমাণে টাকা কামাতে পারবেন। যে সমস্ত চাকরি প্রার্থী পশ্চিমবঙ্গের জেলার বাসিন্দা তাদের জন্যই মূলত এই বিশাল বড় সুখবরটি। আপনি রেশন দোকানে ডিলারশিপ নিলে মাসে মাসে প্রচুর টাকা উপার্জন করতে পারবেন। যারা এখানে চাকরি করতে আগ্রহী তারা এখানে কিভাবে আবেদন করবেন সে ব্যাপারে বিস্তারিত তথ্য step-by-step নিচে আলোচনা করা আছে। চাকরিপ্রার্থীদের অনলাইনে অথবা অফলাইনে মাধ্যমে এখানে আবেদন করতে হবে। আবেদন করার পরে এখানে আপনাকে সিলেকশন করা হলে এখানে রেশন ডিলারশিপ কাজের জন্য লাইসেন্স পেয়ে যাবেন। নিচে এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হলো। নিচে অফিশিয়াল নোটিফিকেশনে দেওয়া আছে আপনারা সেটা ডাউনলোড করে ভালো করে পড়বেন।

পদের নাম: যে পদের জন্য আপনারা এখানে আবেদন করবেন সেটি হল- রেশন দোকানের ডিলারশিপ নিয়োগ।

বয়স: এখানে কাজ করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই 18 থেকে 45 বছরের মধ্যে।

কারা কারা আবেদন করতে পারবেন: পশ্চিমবঙ্গের জেলায় জেলায় এখানে কর্মী নিয়োগ করা হবে। পুরুষ মহিলা হলেই এখানে আবেদন করতে পারবেন। এখানে কাজ করতে হলে চাকরি প্রার্থীকে ন্যূনতম মাধ্যমিক পাস হতে হবে।

এখানে অনলাইনে আবেদন করতে হলে চাকরি- প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট food.wb.gov.in  গিয়ে আবেদন জানাতে হবে। এখানে আবেদন করার প্রথমে চাকরিপ্রার্থীদের নিজের নাম ও মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে আবেদন পত্রটি ফিলাপ করতে হবে। এরপর চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় কিছু ডকুমেন্টস আপলোড করতে হবে ও আবেদনমূল্য জমা করতে হবে। সবশেষে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে রাখতে হবে।

এখানে অফলাইনে আবেদন করতে হলে চাকরি- প্রার্থীদের আবেদন মূল্য ১০০০ টাকা দিয়ে Form-C বয়ানে সমস্ত ধরনের তথ্য সম্পূর্ণভাবে ফিলাপ করতে হবে এবং এর সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টগুলো সংযুক্ত করতে হবে। এরপর সমস্ত কিছু একত্রিত করে একটি খামে ভোরে সংশ্লিষ্ট মহকুমা শাসকের নিকটবর্তী স্থানে জমা করতে হবে।

এখানে আবেদন করতে যে সব ডকুমেন্টস এর প্রয়োজন : এখানে আবেদন করতে গেলে নিচের দেওয়া ডকুমেন্টগুলো সংগ্রহ করে রাখতে হবে

1. শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র

2. যারা আবেদন করবেন তাদের মাধ্যমিকের এডমিট কার্ড

3. সাম্প্রতি পাসপোর্ট সাইজের কালার ফটোকপি ও সিগনেচার

4. আধার কার্ড, রেশন কার্ড, ভোটার কার্ড

5. স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র

6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

7. এছাড়াও অন্যান্য সার্টিফিকেট যদি থাকে

আবেদনের শেষ তারিখ: ইতিমধ্যেই এখানে সরাসরি আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২৭ জুলাই ২০২২ তারিখ থেকে এবং বলা হয়েছে আবেদনপত্র প্রকাশিত হওয়ার ২১ দিনের মধ্যে আবেদন জমা করতে হবে। এখানে আবেদন চলবে ১৭ই আগস্ট ২০২২ তারিখ পর্যন্ত।

নিয়োগ স্থান: এখানে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গের জেলায় জেলায়। পূর্ব মেদিনীপুর, মালদা ও উত্তর ২৪ পরগনা জেলার মহকুমার/ ব্লক বা পৌরসভা/ গ্রাম পঞ্চায়েত বা ওয়ার্ডের উল্লেখিত স্থানে নিয়োগ করা হবে। এছাড়াও পশ্চিমবঙ্গের আরো বেশকিছু জেলা পরবর্তীকালে নিয়োগ করা হবে এবং যারা আপডেট পরবর্তীকালে আপনাদের জানিয়ে দেওয়া হবে।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন এবং অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে ভালো করে খোঁজখবর নেন।


OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment