দীর্ঘ প্রতীক্ষার অবসান, 1673 শূন্য পদে ক্লার্ক তথা গ্রুপ সি পদে কর্মী নিয়োগ | Group-C Clerk Recruitment 2022

Ads Area

দীর্ঘ প্রতীক্ষার অবসান, 1673 শূন্য পদে ক্লার্ক তথা গ্রুপ সি পদে কর্মী নিয়োগ | Group-C Clerk Recruitment 2022

 


দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিও অবশেষে বিরাট বড় চাকরি নিয়োগ এর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গেল। ইতিমধ্যে নতুন কয়েকটি করে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে 1673 শূন্য পদে ক্লার্ক তথা গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরি দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন তাদের জন্য অবশ্যই এটি নতুন করে বিশাল বড় একটি চাকরির সুখবর। এখানে সমস্ত ধরনের চাকরিপ্রার্থীরাই আবেদন করার সুযোগ পাবেন। নারী-পুরুষ নির্বিশেষে সকলেই এখানে আবেদন করতে পারবেন। যারা যারা নতুন এই চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিসিয়াল নোটিফিকেশন দেওয়া হলে যেগুলো ভালো করে দেখে সরাসরি অনলাইনে আবেদন করবেন।



পদের নাম: অফিসিয়াল বিজ্ঞপ্তি এখানে ক্লার্ক তথা গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে।

মোট শূন্য পদ: সব মিলিয়ে এখানে মোট 1673 কর্মী নিয়োগ করা হবে। তবে এখানে সংরক্ষিত শ্রেণীর ও অন্যান্য ক্যাটাগরির চাকরি-প্রার্থীদের জন্য আসন সংখ্যা সংরক্ষিত রয়েছে।

বয়স: এখানে চাকরি করতে হবে চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই 21 থেকে 30 বছরের মধ্যে। তবে সংরক্ষিত চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বেতন: যে সমস্ত চাকরি পাচ্ছে না এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে 36,000/- টাকা থেকে 63,000/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: এ সমস্ত চাকরি-প্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে অনলাইনে আবেদন পদ্ধতি আলোচনা করা হলো-

1. প্রথমে চাকরি প্রার্থীদের sbi.co.in/web/careers official webste যেতে হবে।

2. এরপর চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে এবং পরবর্তীকালে লগইন করে ফরম ফিলাপ করতে হবে।

3. আবেদন করার সময় প্রয়োজনীয় তথ্য সঠিকভাবে দিতে হবে ও শিক্ষাগত যোগ্যতার তথ্যগুলো দিতে হবে।

4.এরপর কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হবে।

5. অবশেষে অনলাইনের মাধ্যমে আবেদন মূল্য জমা করতে হবে এবং পরবর্তীকালে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে রাখতে হবে।

আবেদন করার সময় যে সমস্ত ডকুমেন্ট সঙ্গে রাখবেন:

1.সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

2. পাসপোর্ট সাইজের ফটোকপি

3. নিজস্ব সিগনেচার

4. লেফট হ্যান্ড থাম্ব

5.হ্যান্ড রাইটিং ডিক্লারেশন

6 কাস্ট সার্টিফিকেট যদি থাকে

7.বয়সের প্রমাণপত্র

8.আধার কার্ড অথবা ভোটার কার্ড

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে বাংলা ভাষায় কথা বলতে, লিখতে জানতে হবে। এখানে চাকরি করতে হলে অবশ্যই স্নাতক পাস হতে হবে। যে কোন শাখায় গ্রাজুয়েশন পাশ হলেই চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে পারবেন।

নিয়োগ পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করবেন তাদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে এবং যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাদের পরবর্তীকালে ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে নিয়োগ করা হবে।


আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে 22 সেপ্টেম্বর 2022 তারিখ থেকে এবং আবেদন চলবে 12 ই অক্টোবর 2022 তারিখ পর্যন্ত।

পরীক্ষা কেন্দ্র: পশ্চিমবঙ্গের যে সমস্ত স্থানে পরীক্ষা অনুষ্ঠিত হবে সেগুলি হল- আসানসোল, দুর্গাপুর, হুগলি, কলকাতা, কল্যাণী ও শিলিগুড়ি।

যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিচে অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া হল চাকরিপ্রার্থীরা নোটিশটি ভালো করে পড়ে সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।


OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।

TELRGRAM CHANNEL:  CLICK HERE

Below Post Ad