মাধ্যমিক পাশে প্রচুর পরিমাণে SDO অফিসে কর্মী নিয়োগ | WB Govt Job 2022

 

যারা দীর্ঘদিন ধরে মাধ্যমিক পাশে একটা স্থায়ী সরকারি ও মোটা বেতনের চাকরি খুঁজছেন তাদের জন্য এই পুজোর মধ্যে একটি বড়ো সুখবর রয়েছে। রাজ্যের প্রতিটি SDO অফিসের অন্তর্ভুক্ত ব্লক অফিস গুলোতে শুধুমাত্র মাধ্যমিক পাশে বিপুল পরিমাণ কর্মী নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তবে যারা উচ্চমাধ্যমিক বা স্নাতক পাশ করেছেন তাঁরাও সমান ভাবে এই পদে আবেদনের জন্য যোগ্য। আসলে বহু দিন ধরেই এই শূন্যপদ গুলো তৈরি হয়েছে কিন্তু গত দুই-তিন বছর যাবৎ করোনা নামক মারাত্মক মহামারীর কারণে এই সব শূন্যপদ গুলো পূরণ করা সম্ভবপর হয়নি। এখন পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে থাকার কারণে রাজ্য সরকার অন্যান্য সব দপ্তরে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের সাথে সাথে এই দপ্তরেও শূন্যপদ গুলো পূরণ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এখানে আবেদনকারীদের মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চাকরিতে নিয়োগ করা হবে। এই দপ্তরে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের বয়স সীমা কত থেকে কতর মধ্যে হতে হবে, কিভাবে আবেদন করতে হবে সেগুলি নিয়ে আলোচনা করা যাক।

এই দপ্তরে চাকরির জন্য আবেদনের পদ্ধতি:-

এই দপ্তরে চাকরি করার জন্য আবেদন জানাতে হলে কেবলমাত্র অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। কারন এখানে অনলাইন আবেদনের কোনো ব্যাবস্থা নেই। নীচে অফলাইন আবেদনের Step গুলি আলোচনা করা হলো-

১) এখানে আবেদন করতে হলে প্রথমে এই বিজ্ঞপ্তির নীচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন টিকে ডাউনলোড করতে হবে।

২) তারপর সেখানে উল্লেখিত অফিসিয়াল ওয়েবসাইট টিতে ক্লিক করলে অ্যাপ্লিকেশান ফর্ম টি দেখতে পাবেন।

৩) এরপর ওই অ্যাপ্লিকেশান ফর্ম টির একটি প্রিন্ট আউট বের করে নিতে হবে।

৪) তারপর সেখানে আপনার যাবতীয় তথ্য যেমন- আপনার নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, বয়স, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা,জেন্ডার, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি, ফোন নাম্বার ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলুন।

তারপর এর সাথে কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস যুক্ত করে অফিসিয়াল নোটিফিকেশন দেওয়া ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠিয়ে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:- ফর্মের সঙ্গে যেসব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি জমা দিতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ডের জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

২) দেশের বা রাজ্যের নাগরিক হিসেবে আধার/ভোটার কার্ডের জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৩) সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস সেলফ অ্যাটেস্টেড করা।

৪) এক কপি রঙিন ও কারেন্ট পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।

৫) স্থায়ী বাসিন্দার সার্টিফিকেট সেলফ অ্যাটেস্টেড করা।

৬) কাস্ট সার্টিফিকেট সেলফ অ্যাটেস্টেড করা (যদি থাকে)।

৭) ৫ টাকার পোস্টাল স্ট্যাম্প।

৮)২৫×১৩ সাইজের একটা খাম যাতে অ্যাপ্লিকেশন ফর্মটি ভরে পাঠাতে হবে।

এই পদে আবেদন করার জন্য প্রয়োজনীয় বয়স সীমা:-
এখানে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীর সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছর। এর চেয়ে বেশি বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে সংরক্ষিত শ্রেনী যেমন- SC,ST,OBC দের জন্য বিশেষ ব্যাবস্থা আছে তারা বয়সের বিশেষ ছাড় পাবেন।

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা:-
এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো সরকার স্বীকৃত বোর্ড থেকে নুন্যতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। তবে যারা উচ্চশিক্ষিত তারাও আবেদন জানাতে পারেন। কিন্তু নিয়োগ করা হবে শুধুমাত্র মাধ্যমিক এর যোগ্যতার ভিত্তিতেই।

অ্যাপ্লিকেশান জমা করার শেষ তারিখ:-
এখানে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে এবং আবেদন চলবে আগামী ২২/১০/২০২২ তারিখ পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি:- 
এই দপ্তরে নিয়োগ করার জন্য চাকরিপ্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। শুধুমাত্র মাধ্যমিকে প্রাপ্ত নম্বর ও ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে যে মেরিট লিস্ট তৈরী করা হবে তার ভিত্তিতেই নিয়োগ করা হবে।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন। অফিসিয়াল নোটিফিকেশনের মধ্যে আবেদনপত্র পেয়ে যাবেন।


OFFICIAL NOTICE: CLICK HERE

ALL NEWS: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment