উচ্চ মাধ্যমিক পাশে সরাসরি ইন্টারভিউ দিয়েই বন্ধন ব্যাংকে কয়েক হাজার কর্মী নিয়োগ, আবেদন করলেই চাকরি | WB Bank Job Recruitment 2022

 আপনি কি মাধ্যমিক অথবা উচ্চমাধ্যমিক পাশ করেছেন? তাহলে আপনার জন্য চলে গেল বিশাল বড় একটি চাকরির সুখবর শুধুমাত্র ইন্টারভিউ দিয়েই আপনি ব্যাংকে চাকরি পাবেন। কোনরকম লিখিত পরীক্ষার ছুট ঝামেলা ছাড়াই সরাসরি আবেদন করুন ও ইন্টারভিউ দিয়েই চাকরি পেয়ে যান এখানে। ভারতের একটি বিখ্যাত ও জনপ্রিয় প্রাইভেট ব্যাঙ্ক হল বন্ধন ব্যাঙ্ক। এই বন্ধন ব্যাঙ্কের তরফ থেকে সারা পশ্চিমবঙ্গ জুড়ে নুন্যতম উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সুতরাং আমাদের রাজ্যের সেই সকল বেকার চাকরিপ্রার্থীরা যারা ব্যাঙ্কে চাকরি করার স্বপ্ন দেখেন কিন্তু সাধারনত সরকারি ব্যাঙ্ক গুলিতে কর্মী নিয়োগ করার জন্য যে ধরনের শিক্ষাগত যোগ্যতা অর্থাৎ কমপক্ষে গ্ৰ্যাজুয়েশান পাসের প্রয়োজন হয় তা না থাকার কারণে আবেদন করতে পারেন না তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। কারন এই বন্ধন ব্যাঙ্কে নুন্যতম উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে তাই আমাদের রাজ্যের সেই সব বেকার যুবক যুবতীরা যারা শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাস করেছেন তার চেয়ে বেশি আর লেখাপড়া করেননি তারা সকলেই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আর সবচেয়ে বড়ো কথা হল এখানে চাকরির জন্য আবেদনকারীদের কোনো লিখিত পরীক্ষা ছাড়াই কেবলমাত্র ইন্টারভিউয়ের উপর ভিত্তি করে চাকরিতে নিয়োগ করা হবে। তাই এতো কম যোগ্যতায় ব্যাঙ্কে স্থায়ী পদে চাকরি পাওয়ার এতো বড় একটা সুবর্ন সুযোগকে হাতছাড়া না করে আজই আবেদন করে ফেলুন। কারন এরকম ধরনের সুযোগ কিন্তু বারবার আসে না। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে এই নিয়োগের ক্ষেত্রে প্রার্থীর বয়স সীমা কত হওয়া দরকার, আবেদনের শেষ তারিখ কত, আবেদন পদ্ধতি কি এইসব বিষয়ে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

মোট শূন্যপদ: সমগ্র পশ্চিমবঙ্গ থেকে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় কয়েক হাজার শূন্য পদে বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আপনাকে অবশ্যই বন্ধন ব্যাংকে গিয়ে বায়োডাটা জমা দিতে হবে।

নিয়োগকারী প্রতিষ্ঠান ও শূন্যপদের নাম:-

National Career Service এর তত্ত্বাবধানে থাকা রাজ্যের প্রতিটি জেলার বন্ধন ব্যাঙ্ক গুলিতে বিভিন্ন শূন্যপদে কয়েক সংখ্যক কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে যে যে শূন্যপদ গুলিতে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- Customer Service Officer এবং Branch Relationship Head।  এছাড়াও চাকরিপ্রার্থীরা সরাসরি বায়োডাটা নিয়ে বন্ধন ব্যাংকে গিয়ে যোগাযোগ করতে পারেন। বন্ধন ব্যাংক থেকে আপনার বায়োডাটা জমা রেখে দেওয়া হবে এবং পরবর্তীকালে সেটি ডিভিশন অফিসে পাঠানো হবে আর সেখান থেকে ইন্টারভিউর জন্য আপনাকে ফোন করে ডাকা হবে

শিক্ষাগত যোগ্যতা, বয়স ও বেতনের পরিমাণ:-

রাজ্যের প্রতিটি বন্ধন ব্যাঙ্কে উপরিউক্ত যে দুই ধরনের শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে তার জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে অতি অবশ্যই যে কোনো সরকার স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে উচ্চমাধ্যমিক পাস করে থাকতে হবে। সেই সঙ্গে কম্পিউটারে বেসিক নলেজ থাকা ও কম্পিউটারে যাবতীয় অফিসিয়াল কাজ করতে জানা আবশ্যিক। তবে যারা আরও উচ্চশিক্ষার অধিকারী তারাও এখানে সমান ভাবে আবেদনের জন্য যোগ্য। উপরিউক্ত দুটি পদের ক্ষেত্রেই আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮-২৯ বছরের মধ্যে। এই দুটি পদের জন্য নির্বাচিত প্রার্থীদের চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে ১৬,০০০-২৪,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। 

যারা যারা এখানে চাকরি পাবেন তাদের পরবর্তীকালে প্রমোশন হবে এবং প্রতি বছর বছর বেতন বৃদ্ধির ব্যবস্থা রয়েছে এখানে।

আবেদন করার নিয়মাবলী:-

এই ব্যাঙ্কে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারী প্রার্থীদের সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এবং তার জন্য যা যা করতে হবে সেগুলি হল-

১) প্রথমে এই নিয়োগের অনলাইন পোর্টাল National Career Service এ প্রবেশ করতে হবে।

২) এরপর সেখানে Apply now Option এ ক্লিক করতে হবে।

৩) এরপর যে window টি Open হবে সেখানে আপনার নিজের নাম, ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন করে ফেলুন।

৪) এরপর আপনার নিজের যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটা আপলোড করে সাবমিট বাটনে ক্লিক করে দিলেই আপনার অ্যাপ্লিকেশন হয়ে যাবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

ইন্টারভিউ এর দিন ইন্টারভিউ দিতে যাওয়ার সময় সঙ্গে করে যেসব ডকুমেন্টস গুলি নিয়ে যেতে হবে সেগুলি হল-

১) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক সহ যাবতীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট এর অরিজিনাল কপি ও এক কপি করে জেরক্স কপি।

২) মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং জেরক্স কপি।

৩) নিজের যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটার অরিজিনাল কপি এবং জেরক্স কপি।

৪) এক কপি recent তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

প্রার্থী বাছাই পদ্ধতি:-

আবেদনকারী প্রার্থীদের আবেদন পত্র জমা পড়ার পর তাদের একটি ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন এর জন্য ডাকা হবে। এই ইন্টারভিউ তে যারা পাস করবেন তাদের নামের একটি তালিকা তৈরি করে সেই অনুযায়ী যারা যোগ্য বলে বিবেচিত হবেন তাদের ইমেল করে জয়েনিং লেটার পাঠিয়ে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদন করার শেষ তারিখ:-

এখানে অনলাইন আবেদনের পোর্টাল গত ২৪/১১/২০২২ তারিখ থেকে খুলে গেছে এবং আগামী ৩১/ ০১/২০২২ তারিখ পর্যন্ত এই পোর্টাল খোলা থাকবে। তাই যারা আবেদন করতে চান তারা আর বিলম্ব না করে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করে ফেলুন। কারন সময় সীমা পেরিয়ে গেলে অনলাইন আবেদনের পোর্টাল বন্ধ করে দেওয়া হবে।

ইন্টারভিউয়ের তারিখ ও ঠিকানা:- এখানে আবেদন করার পর আপনাকে ইন্টারভিউর জন্য ফোন করে ডাকা হবে এবং নির্দিষ্ট দিনে আপনার ইন্টারভিউ দিতে হবে। এজন্য আপনারা যখন বায়োডাটা বানাবেন তখন অবশ্যই বায়োডাটার মধ্যে আপনার বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দেবেন।


OFFICIAL WEBSTE: CLICK HERE
APPLY NOW: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment