60,000 টাকা বেতনে রাজ্যে পাট শিল্পে সরাসরি বিভিন্ন ধরনের শূন্যপদে কর্মী নিয়োগ | WB Jute Industry Recruitment 2023

 

বেকার চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে আবারও একটি দুর্দান্ত নিয়োগের সুখবর। এবারে রাজ্যে পাট শিল্পে একাধিক ধরনের পদে কর্মী নিয়োগ হতে চলেছে। রাজ্যের ২৫ টি জেলা থেকেই বেকার যুবক যুবতীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। তবে তাকে অবশ্যই পশ্চিমবঙ্গের একজন স্থায়ী নাগরিক হতে হবে। এই নিয়োগ সংক্রান্ত বাকি সব বিষয়ে বিস্তারিত ভাবে জানতে শেষ পর্যন্ত এই প্রতিবেদনটি পড়ুন। নীচে এই নিয়োগ প্রক্রিয়ার শূন্যপদের নাম, আবেদন পদ্ধতি, প্রয়োজনীয় যোগ্যতা, আবেদনের সময়সীমা ইত্যাদির বিষয়ে বিশদে সব কিছু বলা হল।

 আবেদন পদ্ধতি:-

পাট শিল্পের অধীনে সংশ্লিষ্ট শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে আগ্ৰহী চাকরিপ্রার্থীরা অনলাইনের মাধ্যমে অর্থাৎ ই-মেইল করে এবং অফলাইনের মাধ্যমে দুই ভাবেই আবেদন করতে পারবেন। অনলাইনের মাধ্যমে অর্থাৎ ই-মেইল এর মাধ্যমে যেভাবে আবেদন করতে হবে তা হল-

• প্রথমে এই প্রতিবেদনের একেবারে নীচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন লিঙ্কে ক্লিক করে নোটিফিকেশন টিকে ডাউনলোড করতে হবে।

• তারপর সেখানকার ২ নং পৃষ্ঠায় দেওয়া অ্যাপ্লিকেশান ফরম্যাটের সাদা A4 সাইজ কাগজে তার প্রিন্ট আউট বের করে নিতে হবে।

• তারপর সেখানে যথাযথ স্থানে সঠিক তথ্য লিখে ফর্ম টিকে ফিলাপ করতে হবে। 

• সবশেষে সকল প্রকার প্রয়োজনীয় ডকুমেন্টস ও ফিলাপ করা অ্যাপ্লিকেশান ফর্ম স্ক্যান করে একসাথে একটি ফাইল তৈরি করে নির্দিষ্ট ই-মেইল অ্যাড্রেসে নির্ধারিত সময়ের মধ্যে পাঠিয়ে দিতে হবে।

       অন্যদিকে, অফলাইনের মাধ্যমে আবেদনের ক্ষেত্রে সকল প্রকার প্রয়োজনীয় ডকুমেন্টস এর এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করে তার সঙ্গে ফিলাপ করা অ্যাপ্লিকেশান ফর্মের অরিজিনাল কপি ও দুই কপি পাসপোর্ট সাইজের ফটো একসঙ্গে যুক্ত করে একটি খামে ভরে নির্দিষ্ট ঠিকানায় নির্ধারিত সময়ের মধ্যে পাঠিয়ে দিতে হবে। 

প্রয়োজনীয় নথীপত্র:-

 অনলাইন ও অফলাইন দুই রকম ভাবেই আবেদন করার ক্ষেত্রে যে সব প্রয়োজনীয় নথীপত্র গুলি জমা দিতে হবে সেগুলি হল-

• মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট (বয়সের প্রমানপত্র হিসেবে)।

• আধার অথবা ভোটার কার্ড ( ফটো আইডি প্রুফ হিসেবে)।

• সকল শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট।

• কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)।

• ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট (যদি থাকে)।

• পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ।

প্রার্থী বাছাই পদ্ধতি:-

এখানে সংশ্লিষ্ট পদ গুলিতে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীদের ঠিক কি পদ্ধতিতে নির্বাচন করে চাকরিতে নিয়োগ করা হবে সেই সম্পর্কে অফিসিয়াল নোটিফিকেশনে কিছু জানানো হয়নি। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর সংশ্লিষ্ট দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

আবেদন করার শেষ তারিখ:-

 

পাট শিল্পের অধীনে সংশ্লিষ্ট শূন্যপদ গুলিতে আবেদন করার শেষ তারিখ হল আগামী ৭ ই জুন ২০২৩।

অফলাইনে আবেদন পত্র পাঠানোর ঠিকানা:-

যে সকল চাকরিপ্রার্থীরা সংশ্লিষ্ট শূন্যপদ গুলিতে অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করতে ইচ্ছুক তারা নিম্মলিখিত ঠিকানায় আবেদন পত্র পোস্টের মাধ্যমে পাঠাবেন। ঠিকানাটি হল-

       To,

       The Secretary, National Jute Board,

       3A & 3B, Park Plaza, 71 Park Street, 

       Kolkata-700016.

অনলাইনে আবেদন পত্র পাঠানোর ই-মেইল অ্যাড্রেস:-

যে সকল চাকরিপ্রার্থীরা সংশ্লিষ্ট শূন্যপদ গুলিতে অনলাইনের মাধ্যমে আবেদন পত্র পাঠাতে চান তাদেরকে নিম্নলিখিত ই-মেইল অ্যাড্রেসে আবেদন পত্র পাঠাতে হবে-

       recruitment@njbindia.in.

নিয়োগকারী দপ্তর ও শূন্যপদ গুলির নাম:-

কেন্দ্রীয় সরকারের মিনিস্ট্রি অফ টেক্সটাইলস এর অধীনে থাকা ন্যাশানাল জুট বোর্ডের তরফ থেকে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে পশ্চিমবঙ্গে পাট শিল্পে যে সব বিভাগে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল-

• Market Promotion and Scheme Implementation 

• Technical

• Finance

• Administration

বয়সসীমা ও বেতনের পরিমাণ:-

উপরিউক্ত শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে। এবং প্রতিটি পদের ক্ষেত্রেই নির্বাচিত কর্মীদের প্রতি মাসে ৬০,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:-

উক্ত শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থী যে পদের জন্য আবেদন করবেন তাকে সেই প্রাসঙ্গিক বিষয়ে ডিগ্ৰি কোর্স Complete করে থাকতে হবে। বাকি অন্যান্য যোগ্যতা গুলির সন্বন্ধে জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।



OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment