ভারতীয় শ্রম দপ্তরে কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি জারি | Ministry of Labor and Employment of India Job Recruitment

রাজ্যের শিক্ষিত বেকার যুবক যুবতীদের জন্য খুশির খবর। কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করলো ভারতের এমপ্লয়ি ট্রেট ইন্সুরেন্স কর্পোরেশন, মিনিস্ট্রি অফ লেবার এন্ড এমপ্লয়মেনট। কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই করা হবে নিয়োগ। পদের নাম কি? আবেদনের জন্য কি যজ্ঞার প্রয়োজন? কিভাবেই বা করবেন আবেদন? চিন্তা নেই, সমস্ত খুঁটিনাটি তথ্য জানাবো আজকের প্রতিবেদনের মাধ্যমে।

নিয়োগকারী সংস্থা, পদের নাম ও শূন্যপদের সংখ্যা

নিয়োগকারী সংস্থা : নিয়োগকারী সংস্থার নাম ভারতের এমপ্লয়ি ট্রেট ইন্সুরেন্স কর্পোরেশন, মিনিস্ট্রি অফ লেবার এন্ড এমপ্লয়মেনট (Employees’ Trait Insurance Corporation, Ministry of Labor and Employment of India) অর্থাৎ ভারতীয় শ্রম দপ্তর।
পদের নাম : ভারতীয় শ্রম দপ্তরের তরফ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে অধ্যাপক পদে নিয়োগ করা হবে।

শূন্যপদের সংখ্যা : এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে মোট ১০৬টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

বেতন কাঠামো, বয়সের সময়সীমা ও শিক্ষাগত যোগ্যতা

বেতন কাঠামো : ভারতীয় শ্রম দপ্তরের এই পদে কর্মরত কর্মীদের মাসিক সর্বনিম্ন ৭৬,৭০০ টাকা থেকে সর্বোচ্চ ২,১২,০১৩ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে।

বয়সের সময়সীমা : সিনিয়র রেসিডেন্ট পদে আবেদনের জন্য বয়সসীমা 45 বছর এবং বাকি সমস্ত পদে আবেদনের জন্য বয়সসীমা 67 বছরের মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা : পদ বিশেষে বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন। সুপার স্পেশালিস্ট পদের জন্য MBBS ডিগ্রি থাকা প্রয়োজন। ফ্যাকাল্টি পদের জন্য যোগ্যতা NMC বা MCI ডিগ্রি থাকা আবশ্যিক। বিস্তারিত ভাবে জানতে অফিসিয়াল নোটিফিকেশনে চোখ রাখুন।

আবেদন পদ্ধতি

ভারতীয় শ্রম দপ্তরের এই পদের জন্য অনলাইনে আবেদন করতে হবে না। অফিসিয়াল নোটিফিকেশনে দেওয়া ফরম্যাট অনুসারে নিজের বায়ো ডাটা উল্লেখিত ঠিকানায় নির্দিষ্ট দিনের মধ্যে পাঠিয়ে দিতে হবে। তাহলেই আবেদন প্রক্রিয়া শেষ হবে। এরপর ইন্টারভিউয়ের জন্য নির্দিষ্ট দিনে নির্দিষ্ট স্থানে উপস্থিত হতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা Academic Block, ESIC Mch, Daula Mia, Alwar (RAJ) 301030। SC/ST/PH বাদে জেলারেল ও OBC প্রার্থীদের জন্য আবেদন মূল্য ২২৫ টাকা।

OFFICIAL NOTIFICATION: CLICK HERE 

OFFICIAL WEBSITE: CLICK HERE 

APPLICATION FORM: CLICK HERE 

Leave a comment