8th pass staff recruitment | রাজ্যে অষ্টম শ্রেণী পাশে 4000 কর্মী নিয়োগ

Ads Area

8th pass staff recruitment | রাজ্যে অষ্টম শ্রেণী পাশে 4000 কর্মী নিয়োগ


 পশ্চিমবঙ্গের প্রায় 4000 শূন্যপদে কর্মী নিয়োগ হতে চলেছে। বর্তমান দিনদিন বেকারত্বের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে সরকারি সংস্থাগুলোতে কর্মী নিয়োগের প্রয়োজনীয়তা বৃদ্ধি পাচ্ছে কিন্তু সরকার আশানুরূপ কর্মী নিয়োগ করছে না। এমন পরিস্থিতি তৈরি হয়েছে পশ্চিমবঙ্গের বিভিন্ন থানা ও পুলিশ ইউনিটগুলোতে। সমগ্র রাজ্য জুড়ে প্রায় 17% কর্মী কর্মে নিযুক্ত রয়েছে 83% শূন্যপদ ফাঁকা রয়েছে। কর্মী নিয়োগ করা হবে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাসে।



দীর্ঘ 7 বছর ধরে রাজ্যে পশ্চিমবঙ্গের পুলিশ ড্রাইভার পদে কর্মী নিয়োগ হয়নি তাই একবারে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ হবে। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের প্রায় প্রত্যেকটি থানাতেই ড্রাইভার এর অভাবে ঠিকঠাকমতো থানা পরিচালনা করা প্রায় অসুবিধার মুখে পড়ছে। সমগ্র পশ্চিমবঙ্গের প্রায় প্রত্যেকটি জেলাতে পুলিশ ড্রাইভার এর কর্মী নিয়োগ করা হবে। এখানে নিয়োগ করা হবে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাসে। যে কেউ আবেদন করতে পারবে তবে এর জন্য আপনার অবশ্যই একটি বৈধ ড্রাইভিং লাইসেন্সের দরকার।

প্রতিটি এলাকায় টহলদারি ও দ্রুত ঘটনাস্থলে পৌঁছানোর জন্য প্রচুর পরিমাণে গাড়ির সংখ্যা বৃদ্ধি করা হয়েছে রাজ্যে । তবে সেই অনুপাতে ড্রাইভার নিযুক্ত করা হয়নি এখনো। ইতিমধ্যে ড্রাইভারি লাইসেন্স থাকা কর্মরত কনস্টেবলদের দিয়ে কাজ চালাচ্ছে বিভিন্ন থানায়। এর ফলে থানায় পুলিশের কনস্টেবল এর পরিমাণ এর ঘাটতি দেখা দিচ্ছে। তাই এই ঘাটতি মেটানোর জন্য খুব দ্রুতই রাজ্যের নিয়োগ করা হবে পুলিশ ড্রাইভার। আপনি যদি এখনও ড্রাইভিং লাইসেন্স না বানিয়ে থাকেন তাহলে দ্রুত ড্রাইভিং লাইসেন্স বানিয়ে নিন এবং তাহলেই এই চাকরিটি খুব সহজেই আপনি পেয়ে যাবেন। পুলিশ ড্রাইভার নিয়োগ সম্পর্কিত বিস্তারিত আরও তথ্য ও অফিশিয়াল আপডেট আসলে আপনারা সঙ্গে সঙ্গে আমাদের www.bengalpravakar.com পেজে পেয়ে যাবেন। এছাড়াও আপনারা আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে টেলিগ্রাম চ্যানেল এ যুক্ত হয়ে যান সেখানেও আমরা সর্বপ্রথম আপডেট দিয়ে থাকবো।

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Tags

Below Post Ad