অষ্টম শ্রেণী পাশে ভারতীয় পোস্ট অফিসে গ্রুপ ডি কর্মী নিয়োগ | Post Office Recruitment

 

মাধ্যমিক পাশে ভারতীয় পোস্ট এ গ্রুপ ডি গ্রুপ সি সহ আরো বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সমস্ত চাকরিপ্রার্থী অষ্টম শ্রেণী পাশ করে চাকরির খোঁজ করছেন তাদের জন্য একটি বিশাল বড় একটি সুখবর। ইতিমধ্যেই এই বিজ্ঞপ্তিটি ইন্ডিয়ান পোস্ট এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করবেন তাদের প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। ভারতীয় নাগরিক হলেই চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করার সুযোগ পাবেন । পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হল চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে পারবেন। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি, বেতন, বয়স ইত্যাদি চাকরি সম্বন্ধীয় তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন গুলো নিচে দেওয়া হলো আপনি এখানে চাকরি করার আগে অবশ্যই এগুলো ভালো করে জেনে নিন।

পদের নাম: ভারতীয় পোস্টে গ্রুপ ডি ও গ্রুপ সি সহ আরো বিভিন্ন নন গেজেটেড পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি ইন্টারভিউ ও স্কিল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

বেতন: আপনি যদি এখানে চাকরি করেন তাহলে আপনাকে প্রতিমাসে পে লেভেল 2 অনুযায়ী প্রতি মাসে 19,900/- টাকা থেকে 63,200/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে ।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস করতে হবে। এর সঙ্গে চাকরিপ্রার্থীরা যে পদে চাকরি করবেন সেই পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে বা সেই পদ সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

আবেদন পদ্ধতি: এখানে আপনাকে সরাসরি অফলাইনে এর মাধ্যমে আবেদন করতে হবে। আপনারা অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করলেই এর মধ্যে আবেদনের ফর্মটি পেয়ে যাবেন। এরপর আপনারা এই ফরমটি A4 পেজে প্রিন্ট আউট করে সেটিই ভালো করে ফিলাপ করে এর সঙ্গে আপনার প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ও অন্যান্য ডকুমেন্ট সংযুক্ত করে সেটি একটা খামে ভরে পোস্ট অফিসের মাধ্যমে নিচের ঠিকানায় পাঠাতে হবে। এখানে যে সমস্ত ডকুমেন্ট জমা দিতে হবে সে ডকুমেন্টস গুলো নিচে উল্লেখ করা হলো। আবেদনপত্রটি নির্দিষ্ট সময়ের মধ্যে জমা করতে হবে।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত কাগজপত্র জমা দেবেন:
1. মাধ্যমিকের এডমিট কার্ড

2. মাধ্যমিকের মার্কশীট

3. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)

4. আধার কার্ড অথবা ভোটার কার্ড অথবা প্যান কার্ড

5. পাসপোর্ট সাইজের ফটোকপি

6. বয়সের প্রমাণপত্র

7. ড্রাইভিং লাইসেন্স

8. অন্যান্য সার্টিফিকেট যদি থাকে

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স সীমা হতে হবে অবশ্যই 18-30 বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। SC/ST চাকরি প্রার্থীরা সরকারের নিয়ম অনুযায়ী 5 বছরে এবং OBC চাকরিপ্রার্থীরা সরকারের নিয়ম অনুযায়ী 3 বছর বয়সের ছাড় পাবেন।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: নিচের দেওয়া ঠিকানায় আবেদন পত্রটি পাঠাতে হবে স্পিড পোস্ট বা রেজিস্টার পোস্টের মাধ্যমে – This application should be sent to “The Manager, Mail Motor Service, CTO compound, Tallakulam, Madurai-625002”

আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ: ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদনপত্রটি পাঠাতে হবে 17/10/2022 তারিখের মধ্যে।

আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য এবং আবেদন পদ্ধতি সম্পূর্ণ আপনারা নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন টি ডাউনলোড করে ভাল করে পড়লেই জেনে যেতে পারবেন।


OFFICIAL NOTICE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment