মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের জেলায় ও ব্লকে ব্লকে স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Health Recruitment 2022

Ads Area

মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের জেলায় ও ব্লকে ব্লকে স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Health Recruitment 2022

 


মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিভিন্ন জেলায় জেলায় এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং যেগুলোর আপডেট ইতিমধ্যেই দেওয়া হয়েছে। কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে । মাধ্যমিক পাস হলেই এখানে চাকরি প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন। এখানে যে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল স্বাস্থ্য কর্মী নিয়োগ। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার ব্লকে ব্লকে এই কর্মী নিয়োগ করা হচ্ছে। এখানে কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ করা হচ্ছে । আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজে থাকেন তাহলে এটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন। ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত। আপনি যদি এখানে আবেদন করতে আগ্রহী হন তবে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল বিস্তারিত জেনে নিন।


পদের নাম: এখানে যে পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল- মাধ্যমিক পাশে সামাজিক স্বাস্থ্যকর্মী।

শিক্ষাগত যোগ্যতা: আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে আপনাকে শুধুমাত্র মাধ্যমিক পাস করতে হবে । আপনি পশ্চিমবঙ্গের যেকোনো বোর্ড থেকে মাধ্যমিক পাস করলে এখানে আবেদন করার সুযোগ পাবেন। আপনি যদি মাধ্যমিক পরীক্ষায় অনুত্তীর্ণ হন তাহলে আপনি এখানে আবেদন করার সুযোগ পাবেন।

মোট শূন্যপদ: সব মিলিয়ে এখানে মোট 63 শূন্যপদ রয়েছে।

নিয়োগ পদ্ধতি: এখানে সরাসরি নিয়োগ করা হবে। এখানে আপনাকে কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না। নিয়োগ এর আগে আপনার ডকুমেন্ট ভেরিফিকেশন ও সাধারণ একটি ইন্টারভিউ হতে পারে।

প্রয়োজনীয় ডকুমেন্টস: নিচের দেওয়া ডকুমেন্টগুলো অরিজিনাল কপি ও জেরক্স কপি নিয়ে যাবেন। জেরক্স কপিগুলো আপনাকে সেল্ফ অ্যাটেস্টেড করে জমা দিতে হবে।

1.জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড।

2.এলাকার বাসিন্দা হিসেবে ভোটার কার্ড বা রেশন 3.কার্ড।

আপনি যদি তপশিলি জাতি বা উপজাতি হন তাহলে তার সার্টিফিকেট।

3.মাধ্যমিক বা সমমান পরীক্ষার মার্কশীট।

4.দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

5.আপনার যদি বিবাহ হয়ে থাকে তাহলে বিবাহের প্রমাণপত্র বা ডিভোর্স হলে ডিভোর্সের প্রমাণপত্র বা  বিধবা হলে স্বামীর ডেট সার্টিফিকেট।

আবেদন পদ্ধতি: আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনাকে সরাসরি অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনারা আবেদনপত্রটি ভালো করে ফিলাপ করে তার সঙ্গে আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ও অন্যান্য ডকুমেন্ট সংযুক্ত করে আপনার বিডিও অফিসে গিয়ে অথবা পোস্ট অফিসের মাধ্যমে আবেদনপত্রটি জমা দিতে পারেন।

আবেদনপত্রের খামের উপরে যেটি লিখতে হবে: To the Member Secretary, Asha Selection Committee, Office of the Development Officer, ________ Block, P. O________ P.S ________ Dist- Uttar Dinajpur, West Bengal. Pin-_______.

আবেদনপত্র জমা দেওয়ার তারিখ: এখানে ২৮ সেপ্টেম্বর ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্রটি জমা করতে হবে।

প্রার্থীর বয়স: আপনি যদি জেনারেল candidate's হয়ে থাকেন তাহলে আপনার বয়স 30 থেকে 40 বছরের মধ্যে হতে হবে এবং আপনি যদি তপশিলি জাতি উপজাতি হয়ে থাকেন তাহলে আপনার বয়স 22 থেকে 40 বছরের মধ্যে হতে হবে।

কারা কারা আবেদন করতে পারবেন: এখানে আবেদন করতে হলে আপনাকে প্রথমত মহিলা প্রার্থী হতে হবে। আপনি যদি বিবাহিত মহিলা হয়ে থাকেন বা বিধবা বা বিবাহ বিচ্ছিন্ন মহিলা হয়ে থাকেন তাহলে আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। মূল কথা হলো এখানে মহিলা ক্যান্ডিডেট হলেই আবেদন করতে পারবেন।

আপনি যদি এখানে আবেদন করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য অফিসের নোটিফিকেশনটি ভালো করে ডাউনলোড করে দেখে নিবেন। অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যেই আপনারা আবেদনপত্রটি পেয়ে যাবেন সেটি প্রিন্ট আউট করে ফিলাপ করে জমা দেবেন।


OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।

TELRGRAM CHANNEL:  CLICK HERE

Below Post Ad