দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে WBSSC SLST শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, মোট শূন্যপদ 13842

 দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে নতুন করে WBSSC SLST নিয়োগের বিজ্ঞপ্তি নিয়ে বেরিয়ে এল বিশাল বড় একটি সুখবর। দীর্ঘদিন ধরে চাকরিপ্রার্থীরা অপেক্ষারত ছিলেন এই নিয়োগের জন্য অবশেষে চাকরি- প্রার্থীদের অপেক্ষার অবসান ঘটিয়ে এই নিয়োগের বিজ্ঞপ্তি ও শূন্য পদ সম্বন্ধে বিস্তারিত তথ্য জানানো হলো এবং কবে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে এবং কবে থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন সে ব্যাপারে স্পষ্ট ধারণা পাওয়া গেল। যারা যারা পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং  b.ed পাস করে স্কুলের শিক্ষকতা করতে আগ্রহী তাদের জন্যই মূলত আজকের এই বিশেষ সুখবরটি। দীর্ঘ সাত বছর পর অবশেষে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো যেটি চাকরিপ্রার্থীদের মধ্যে খুশির বার্তা পৌঁছে দিয়েছে।

নিয়োগকারী সংস্থা: এখানে শিক্ষক নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের WBSSC তথা পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে।

মোট শূন্যপদ: জানানো হয়েছে পর্ষদের তরফ থেকে 13842 শূন্য পদে WBSSC SLST নবম দশম নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে এবং বিভিন্ন স্কুল শিক্ষা দপ্তরের তরফ থেকে এই শূন্য পদের তালিকা দেওয়া হয়েছে। এছাড়াও একাদশ দ্বাদশ শ্রেণীর শিক্ষক নিয়োগের ক্ষেত্রে মোট শূন্য পদ নির্বাচন করা হয়েছে ৫৫২৭ টি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন ৮৯ হাজার শিক্ষক নিয়োগ করা হবে এবং তা বাস্তবায়নের পথে এই দেখা যাচ্ছে ইতিমধ্যেই প্রাইমারি স্কুলের শিক্ষক নিয়োগ করা হচ্ছে হাই স্কুলের শিক্ষক নিয়োগ করা হচ্ছে এবং আরো বিভিন্ন শিক্ষা দপ্তরে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগের জন্য গাফিলতি না হয় সেদিকেও বিশেষভাবে নজর দিতে বলা হয়েছে ইস্কুল শিক্ষা দপ্তর ও মধ্যশিক্ষা পর্ষদকে।

প্রাথমিক পর্যায়ে জানানো হয়েছে নবম দশম শিক্ষক নিয়োগ করা হবে এবং এই নিয়োগ প্রক্রিয়ার সম্পূর্ণ করা হবে পুজোর পরেই। পুজোর পরেই নতুন করে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে এবং সেই বিজ্ঞপ্তিতে কোথায় কত শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে তার জন্য রোস্টার তৈরি করা হয়েছে। অর্থাৎ কত শূন্য পদে জেনারেল ক্যান্ডিডেট কত শূন্য পদে sc ক্যান্ডিডেট কত শূন্য পদে st ক্যান্ডিডেট কত শূন্য পদে obc ক্যান্ডিডেট সমস্ত কিছু আলাদা আলাদা ভাবে পৃথক করে স্কুল শিক্ষা দপ্তরের কাছে তথ্য পাঠানো হয়েছে এবং সেই অনুযায়ী জানা গিয়েছে ১৩৮৪২ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

নবম দশমের কাজ শেষ হওয়ার পরেই শুরু হবে একাদশ দ্বাদশ শ্রেণীর নিয়োগের কার্য প্রক্রিয়া এবং একাদশ দ্বাদশ শ্রেণী নিয়োগের ক্ষেত্রে মোট ৫৫২৭টি শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এর সঙ্গে আরো জানানো হয়েছে হাই স্কুল প্রধান শিক্ষক নিয়োগ করা হবে ২৩২৫টি।

পর্ষদ সূত্রে জানানো হয়েছে এর বিজ্ঞপ্তি পূজার আগে বেরোনো সম্ভব নয় তাই পুজোর শেষ হওয়ার সঙ্গে সঙ্গে এই চলতি মাসে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে যাবে এবং এই নিয়োগের কার্যপ্রক্রিয়ায় ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে।


MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment