5646 টি শূন্যপদে মাধ্যমিক পাস যোগ্যতায় বন্ধন ব্যাঙ্কে কর্মী নিয়োগ, আবেদন করলেই চাকরি | WB Bandhan Bank Recruitment 2023

ভারতের একটি বিখ্যাত ও জনপ্রিয় প্রাইভেট ব্যাঙ্ক হল বন্ধন ব্যাঙ্ক। এই বন্ধন ব্যাঙ্কের তরফ থেকে সারা দেশ জুড়ে ন্যুনতম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় সব মিলিয়ে মোট ৫,৬৪৬ টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সুতরাং আমাদের রাজ্যের সেই সকল বেকার চাকরিপ্রার্থীরা যারা ব্যাঙ্কে চাকরি করার স্বপ্ন দেখেন কিন্তু সাধারনত সরকারি ব্যাঙ্ক গুলিতে কর্মী নিয়োগ করার জন্য যে ধরনের শিক্ষাগত যোগ্যতা অর্থাৎ কমপক্ষে গ্ৰ্যাজুয়েশান পাসের প্রয়োজন হয় তা না থাকার কারণে আবেদন করতে পারেন না তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। কারন এই বন্ধন ব্যাঙ্কে নুন্যতম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে তাই আমাদের রাজ্যের সেই সব বেকার যুবক যুবতীরা যারা শুধুমাত্র মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাস করেছেন তার চেয়ে বেশি আর লেখাপড়া করেননি তারা সকলেই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আর সবচেয়ে বড়ো কথা হল এখানে চাকরির জন্য আবেদনকারীদের কোনো লিখিত পরীক্ষা ছাড়াই কেবলমাত্র ইন্টারভিউয়ের উপর ভিত্তি করে চাকরিতে নিয়োগ করা হবে। তাই এতো কম যোগ্যতায় ব্যাঙ্কে স্থায়ী পদে চাকরি পাওয়ার এতো বড় একটা সুবর্ন সুযোগকে হাতছাড়া না করে আজই আবেদন করে ফেলুন। কারন এরকম ধরনের সুযোগ কিন্তু বারবার আসে না। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে এই নিয়োগের ক্ষেত্রে প্রার্থীর বয়স সীমা কত হওয়া দরকার, আবেদনের শেষ তারিখ কত, আবেদন পদ্ধতি কি এইসব বিষয়ে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

শূন্যপদ গুলির নাম:-

বন্ধন ব্যাঙ্কের তরফ থেকে সারা দেশ জুড়ে গড়ে ওঠা বিভিন্ন ব্রাঞ্চ গুলিতে মোট ৫,৬৪৬ টি শূন্যপদে যে যে ধরনের কর্মী নিয়োগ করা হবে বলে অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে সেগুলি হল-

• Sweeper/Peon

• Security Officer

• Clerk

• Field Officer

• Relationship Manager

• Assistant Manager

• Finance Department

• Office Boy

• PO

• Account Department

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা:-

উপরিউক্ত শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো সরকার স্বীকৃত বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাস করে থাকতে হবে। তবে এর মধ্যে এমন কয়েকটি শূন্যপদ রয়েছে যেগুলির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে স্নাতক ডিগ্রি পাস করে থাকতে হবে। 

বয়সসীমা ও বেতনের পরিমাণ:-

উপরিউক্ত শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীর বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। এই সব পদ গুলির জন্য নির্বাচিত প্রার্থীদের চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে ২৭,০০০-৫৭,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:-

বন্ধন ব্যাঙ্কের তরফ থেকে প্রকাশিত উপরিউক্ত শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে সম্পূর্ণ ভাবে National Career Service এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। তার জন্য যা যা পদ্ধতি অনুসরণ করতে হবে সেগুলি হল-

১) প্রথমে এই নিয়োগের অনলাইন পোর্টাল National Career Service এ প্রবেশ করতে হবে।

২) এরপর সেখানে Apply now Option এ ক্লিক করতে হবে।

৩) এরপর যে window টি Open হবে সেখানে আপনার নিজের নাম, ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন করে ফেলুন।

৪) এরপর আপনার নিজের যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটা আপলোড করে সাবমিট বাটনে ক্লিক করে দিলেই আপনার অ্যাপ্লিকেশন হয়ে যাবে।

প্রয়োজনীয় নথীপত্র:-

ইন্টারভিউ এর দিন ইন্টারভিউ দিতে যাওয়ার সময় সঙ্গে করে যেসব প্রয়োজনীয় প্রমান পত্র গুলি নিয়ে যেতে হবে সেগুলি হল-

১) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, স্নাতক ডিগ্রি ছাড়াও যদি স্নাতকোত্তর ডিগ্রি থাকে তাহলে সেই সব শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট এর অরিজিনাল কপি ও এক কপি করে জেরক্স কপি।

২) মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং জেরক্স কপি।

৩) নিজের যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটার অরিজিনাল কপি এবং জেরক্স কপি।

৪) এক কপি recent তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৫) আধার কার্ড/ভোটার কার্ড/প্যান কার্ড/ এর অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স।

নিয়োগ পদ্ধতি:-

বন্ধন ব্যাঙ্কের তরফ থেকে প্রকাশিত উপরিউক্ত শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদন করার শেষ তারিখ:-

এখানে অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়া গত ২২/০৩/২০২৩ থেকে শুরু হয়ে গিয়েছে এবং এই প্রক্রিয়া চলবে আগামী টানা এক মাসেরও বেশি সময় ধরে অর্থাৎ ৩/০৫/২০২৩ পর্যন্ত। তাই এতো কম যোগ্যতায় বন্ধন ব্যাঙ্কের মতো একটি জনপ্রিয় ব্যাঙ্কে স্থায়ী পদে মাসিক মোটা বেতনের এই চাকরির সুযোগ হাতছাড়া না করে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করে ফেলুন।


OFFICIAL NOTICE:  CLICK HERE
APPLY NOW: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment