আবারো মাধ্যমিক পাশের রেলে 45 হাজার চাকরির বিজ্ঞপ্তি | Railway Group-D Recruitment 2023

 

যে সমস্ত চাকরি-প্রার্থীরা রেলে চাকরি করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নতুন করে ৪৫ হাজার শূন্য পদে গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গিয়েছে। যে সমস্ত প্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির জন্য অপেক্ষা করছেন তাদের অপেক্ষার দিন অবশেষে শেষ হতে যাচ্ছে। সমস্ত ধরনের চাকরি প্রার্থীরাই এখানে চাকরি করতে পারবেন। প্রচুর শূন্য পদ রয়েছে তাই আবেদন করলেই চাকরি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। তাই যে সমস্ত চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাস করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেওয়া উচিত কারণ এখানে পুরুষ ও মহিলা সকল ধরনের চাকরি প্রার্থীরা আবেদন জানানোর সুযোগ পেয়ে যাবেন। আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে অবশ্যই বিস্তারিত ভাবে আপডেটটি জেনে নিতে পারেন।

পদের নাম: ভারতীয় রেলের তরফে এখানে বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে গ্রুপ ডি পদ থেকে শুরু করে গ্রুপ ডি লেভেলের আরো বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে এছাড়াও এখানে গ্রুপ সি পদে ও কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে বিভিন্ন ধরনের পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা রয়েছে যেমন গ্রুপ ডি পদের ক্ষেত্রে এখানে মাধ্যমিক পাস হলেই আবেদনকারীরা আবেদন জানাতে পারবেন কিন্তু অন্যান্য আরো পদের ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পাস বা গ্রেজুয়েশন পাস হতে হবে।

মোট শূন্যপদ: সূত্র অনুযায়ী যা এখানে জানা গিয়েছে সব মিলিয়ে ৪৫ হাজারেরও বেশি শূন্য পদের ভারতীয় রেলে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এক্ষেত্রে প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন করে নিতে হবে পরবর্তীকালে রেজিস্ট্রেশন নাম্বার ও ক্যাপচা কোড দিয়ে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। এরপর যাবতীয় সমস্ত তথ্য যেমন – নাম, বাবার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতার তথ্য ও অন্যান্য আরো সমস্ত তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে। এরপর চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় বেশ কিছু ডকুমেন্টস ও ফটো এবং সিগনেচার আপলোড করতে হবে। সবশেষে আবেদন মূল্য জমা দিয়ে চাকরিপ্রার্থীদের ফাইনাল সাবমিট করে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

নিয়োগ পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাবেন তাদের প্রথমে অনলাইনে কম্পিউটারের মাধ্যমে CBT টেস্ট দিতে হবে এরপর এখানে পাশ করলে পরবর্তীকালে চাকরিপ্রার্থীদের স্কিল টেস্ট ও ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে নিয়োগ করানো হবে।

আবেদন শুরু: এখানে এখনো পর্যন্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়নি তবে জানা গিয়েছে অক্টোবর মাসের প্রথম সপ্তাহ থেকে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে। তাই যারা যারা এখানে আবেদন করবেন বা এখানে চাকরি করবেন তারা অবশ্যই প্রিপারেশন শুরু করে দিতে পারেন।

নিত্য নতুন এই ধরনের আরো চাকরির আপডেট পেতে অবশ্যই আমাদের টেলিগ্রাম চ্যানেল অথবা হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment