দীর্ঘদিন পর অবশেষে SSC মাধ্যমে নতুন করে 11000 কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ | SSC Job Recruitment 2023

 রাজ্য চাকরি প্রার্থীদের জন্য নতুন করে বিশাল বড় একটি সুখবর। দীর্ঘদিন পর অবশেষে রাজ্যে এসএসসির মাধ্যমে ১১ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যারা যারা দীর্ঘদিন ধরে চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য অবশ্যই নতুন করে এটি বিশাল বড় একটি সুখবর। এর সঙ্গে আরো জানানো হয়েছে এখানে গ্রুপ সি গ্রুপ ডি পদেও কর্মী নিয়োগ করা হবে যারা মাধ্যমিক পাস করে রয়েছেন তারাও এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন। এখানে সকল ধরনের চাকরি প্রার্থীরাই আবেদন জানানোর সুযোগ পাবেন। পুরুষ ও মহিলা সকলেই এখানে চাকরি করতে পারবেন। ইতিমধ্যেই এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিসিয়াল নোটিফিকেশন দেওয়া হল যেগুলো দেখে আপনারা সরাসরি অনলাইনে আবেদন করতে পারেন।

মোট শূন্য পদ: সব মিলিয়ে এখানে মোট ১১ হাজারেরও বেশি শূন্য পদ রয়েছে। এর মধ্যে 1558 আপডেটেড ভেকেন্সি রয়েছে( Update Vacancy) ।

শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ হতে হবে মাধ্যমিক পাশের গ্রুপ ডি গ্রুপ সি পদে আবেদন জানানোর সুযোগ পাবেন। এছাড়াও যারা উচ্চশিক্ষিত তারাও এখানে আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি: এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। যারা যারা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সবার প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে এবং আগে থেকে যদি কারো রেজিস্ট্রেশন করা থাকে তাহলে তারা রেজিস্ট্রেশন নাম্বারও পাসওয়ার্ড দিয়ে লগইন করে মূল ফর্মটা ফিলাপ করতে পারবেন। এরপর চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় সমস্ত তথ্য ভালোভাবে পূরণ করতে হবে এবং সবশেষে চাকরিপ্রার্থীদের সাম্প্রতিক কালার পাসপোর্ট সাইজের ফটোকপি ও সিগনেচার আপলোড করতে হবে। এরপর চাকরিপ্রার্থীদের আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে জমা করতে হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে সরাসরি আবেদন প্রক্রিয়ার শুরু হয়েছে ৩০/৬/২০২৩ তারিখ থেকে এবং আবেদন চলবে ২৩/০৭/২০২৩ তারিখ পর্যন্ত।

আবেদনের প্রয়োজনীয় ডকুমেন্টস: এখানে আবেদন করতে হলে নিচের দেওয়া ডকুমেন্টস গুলো রেডি করে রাখতে হবে-

  • মাধ্যমিকের এডমিট কার্ড
  • পাসপোর্ট সাইজের ফটোকপি
  • কাস্ট সার্টিফিকেট যদি থাকে
  • শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
  • আধার কার্ড অথবা ভোটার কার্ড
  • চাকরি প্রার্থীর নিজস্ব সিগনেচার
  • মাধ্যমিক পাস সার্টিফিকেট ও মার্কসিট

আবেদন মূল্য: এখানে জেনারেল ও ওবিসি চাকরি প্রার্থীদের জন্য আবেদন মূল্য হিসেবে ১০০ টাকা দিতে হবে এবং অন্যান্য সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের কোনো রকম আবেদন মূল্য দিতে হবে না।

বেতন: এখানে চাকরি পেলে চাকরিপ্রার্থীদের ২৮,০০০/- টাকা থেকে ৩৬,০০০/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এবং ডকুমেন্টস ভেরিফিকেশন এর মাধ্যমে নিয়োগ করা হবে।


এই চাকরির সম্বন্ধে আর বিস্তারিত তথ্য সংগ্রহ করতে হলে চাকরি করতে দেওয়া সেই অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে পড়তে হবে এছাড়াও অফিসিয়াল ওয়েবসাইট করে এই চাকরি সম্বন্ধে আরও তথ্য জানতে পারবেন। নিচে অফিসের ওয়েবসাইটের লিংক দেওয়া হলো যেখানে ক্লিক করে চাকরি সরাসরি অনলাইনে আবেদন জানাতে পারবেন।
OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment