ন্যূনতম যোগ্যতায় শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ | SBI Bank Recruitment

  

বেকার কর্মপ্রার্থীদের উদ্দ্যেশ্যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে এক দুর্দান্ত নিয়োগের সুসংবাদ। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে কিছুদিন আগেই এক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে এই নিয়োগ কার্যের মধ্য দিয়ে স্টেট ব্যাঙ্কের বিভিন্ন শাখায় কোনো কম্পিটিটিভ পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ ও শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে বিভিন্ন ধরনের শূন্যপদে কর্মী নেওয়া হবে। ভারতের একজন স্থায়ী নাগরিক হলেই সারা দেশের যে কোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্যতা সম্পন্ন বেকার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। সুতরাং যে সব চাকরিপ্রার্থীরা লিখিত পরীক্ষার চাপ ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে স্টেট ব্যাঙ্কের চাকরির খোঁজ করছেন তাদের জন্য এটি একটি সুবর্ন সুযোগ। এই সুযোগকে হাতছাড়া না করে চটপট আবেদন করে ফেলুন আর আবেদনের পূর্বে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে এই নিয়োগের বিষয়ে বিস্তারিত ভাবে জেনে নিন।

আবেদন পদ্ধতি:-

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট শূন্যপদ গুলিতে আবেদন করতে আগ্ৰহী চাকরিপ্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট https://sbi.co.in এ গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন  ও অ্যাপ্লিকেশন ফর্ম ফিলাপ করে যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্টস আপলোড করতে হবে। সবশেষে নির্ধারিত আবেদন মূল্য জমা দিয়ে সাবমিট করে দিলেই অ্যাপ্লিকেশান হয়ে যাবে। তবে পরবর্তীকালে যদি আবেদন পদ্ধতি বা নিয়োগ পদ্ধতির কোনো পরিবর্তন ঘটে তাহলে SBI এর অফিসিয়াল ওয়েবসাইটে তা জানিয়ে দেওয়া হবে। 

নিয়োগ পদ্ধতি:- 

এক্ষেত্রে যোগ্য কর্মীদের বাছাই করা হবে ইন্টারভিউ ও যোগ্যতার ভিত্তিতে। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যাদের নাম ইন্টারভিউ ও যোগ্যতার ভিত্তিতে তৈরি করা ফাইনাল মেরিট লিস্টে থাকবে তাদেরকে জয়েনিং লেটার পাঠিয়ে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের সময়সীমা:-

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন জানানোর শেষ তারিখ হল আগামী ২১/০৬/২০২৩। আবেদন করতে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের ২১ শে জুনের আগে বা তার মধ্যে আবেদন জানাতে হবে।

শূন্যপদ সম্পর্কিত বিবরণ

শূন্যপদ গুলির নাম:-

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করে যে যে শূন্যপদ গুলিতে কর্মী নিয়োগের জন্য আবেদন পত্র চাওয়া হচ্ছে সেগুলি হল-

• Senior Vice President and Marketing Head.

• Assistant General Manager Marketing.

• Chief Manager Marketing.

বয়সের মাপকাঠি:-

Senior Vice President and Marketing Head পদে চাকরির জন্য আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীর বয়স হওয়া দরকার সর্বনিম্ন ৪০ থেকে সর্বোচ্চ ৫০ বছরের মধ্যে।

       Assistant General Manager Marketing এবং Chief Manager Marketing এই পদ দুটিতে চাকরির জন্য আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে সর্বনিম্ন ৩৫ থেকে সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে। 

বেতনের পরিমাণ:-

উপরিউক্ত তিনটি পদের ক্ষেত্রেই নিযুক্ত কর্মীদের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বেতন কাঠামো অনুযায়ী প্রতি মাসে ন্যুনতম ৭৬,০১০ টাকা থেকে সর্বাধিক ১,০০,৩৫০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। 

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা:-

Senior Vice President and Marketing Head পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে Marketing/Finance এ P.G.D.M/MBA ডিগ্ৰি অর্জন করে থাকতে হবে। তার পাশাপাশি সংশ্লিষ্ট পদে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

      অন্যদিকে, Assistant General Manager Marketing এবং Chief Manager Marketing পদে চাকরির জন্য আবেদন করতে হলেও চাকরিপ্রার্থীকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে Marketing/Finance এ P.G.D.M/MBA ডিগ্ৰি অর্জন করে থাকতে হবে। 

প্রয়োজনীয় নথীপত্র:-

অনলাইনের মাধ্যমে আবেদনের সময় মাধ্যমিকের অ্যাডমিট কার্ড, আধার কার্ড বা ভোটার কার্ড, মাধ্যমিক উচ্চমাধ্যমিক সহ পদ বিশেষে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট, ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, আবেদনকারীর নিজের সিগনেচার, পাসপোর্ট সাইজ ফটো সহ আরও সব প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE NEWS: CLICK HERE

নিত্য নতুন আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment