পশ্চিমবঙ্গের স্কুলের গ্রুপ ডি গ্রুপ সি ও বিভিন্ন বিষয়ের শিক্ষক নিয়োগ | WB School Group-D Group-C and Teacher Recruitment

 

সরাসরি ইন্টারভিউর(walk-in-interview) মাধ্যমে আবারো পশ্চিমবঙ্গের স্কুলে বিভিন্ন বিষয়ে শিক্ষক শিক্ষিকা এবং ক্লার্ক, গ্রুপ সি ও গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । পুরুষ অথবা মহিলা সকলেই আবেদন করতে পারবেন । পশ্চিমবঙ্গের স্কুলে শিক্ষক ও ক্লার্ক এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। আবারো শিক্ষক ক্লার্ক ও গ্রুপ ডি পদে চাকরি করার সুযোগ দিচ্ছে রাজ্যের একটি স্কুল। আপনি যদি স্কুলে চাকরি করতে চান এবং শিক্ষক হওয়ার জন্য সমস্ত ডিগ্রী অর্জন করে থাকেন এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশ করে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে বিশাল বড় একটি সুখবর। পশ্চিমবঙ্গের একটি স্কুলে নিয়োগ হতে যাচ্ছে বিভিন্ন বিষয়ের জন্য শিক্ষক ,ক্লার্ক ও গ্রুপ-ডি কর্মী। আপনি পশ্চিমবঙ্গের যে কোনো স্থানের বাসিন্দা হলেই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন।


পদের নাম:
বিভিন্ন বিষয়ের শিক্ষক ও শিক্ষিকা, ক্লার্ক(Group-C) ও গ্রুপ-ডি কর্মী নিয়োগ

যেসব বিষয়ে শিক্ষক নিয়োগ হবে:এখানে বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে। যেসব বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে সেগুলি হল –

  • বাংলা
  • ইংরেজি
  • অংক
  • ইতিহাস
  • ভূগোল
  • জীবনবিজ্ঞান
  • ভৌতবিজ্ঞান

এছাড়াও গ্রুপ সি ও গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে।


শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি এখানে শিক্ষকতা করতে চান তাহলে আপনাকে আপনার নির্দিষ্ট বিষয়ে গ্রাজুয়েশন পাস থাকতে হবে। এছাড়াও আপনি যদি কোনো সরকারি বা বেসরকারি স্কুলে এর আগে শিক্ষকতা করে থাকেন তাহলে আপনাকে আগে অগ্রাধিকার দেওয়া হবে।

আপনি যদি গ্রুপ সি ও গ্রুপ ডি পদে চাকরি করতে চান তাহলে অবশ্যই আপনাকে মাধ্যমিক পাস বা উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে।


বয়স:
আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনার বয়স অবশ্যই 21 থেকে 62 বছরের মধ্যে হতে হবে। ক্লার্ক অন্যান্য চাকরির ক্ষেত্রে 18 থেকে 62 বছরের মধ্যে বয়স হতে হবে।


নিয়োগ স্থান:
আপনাকে নিয়োগ করা হবে জলপাইগুড়ি জেলায়। গভারমেন্ট মডেল স্কুল, নাগরাকাটা।

আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য ও চাকরির সম্বন্ধীয় তথ্য নিচে অফিশিয়াল নোটিফিকেশন এ দেওয়া আছে সেখান থেকে বিস্তারিত জেনে নিতে পারেন।

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a comment