পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ | WB Health Recruitment

 

চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের অধীনে বিভিন্ন পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে দেখবেন তারপরে আবেদন করবেন।

Memo No :- DH & FWS / 6850 .

পদের নাম :- Medical Officer .

Block Public Health Manager .

Specialist Mo Medicine.

Stuff Nurse.

Block Data Manager.

Laboratory Technician.

Counselor. এছাড়া আরো অনেক পদ রয়েছে আপনার অফিসিয়াল নোটিশ টি ডাউনলোড করে দেখে নেবেন। 

শিক্ষাগত যোগ্যতা :- এখানে যেহেতু অনেক পদ রয়েছে তাই প্রত্যেক পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা রয়েছে যেমন – উচ্চ মাধ্যমিক পাস, গ্ৰাজুয়েশন , MBBS , M.Sc , B.Sc ইত্যাদি।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ১৯ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া কিছু পদ রয়েছে ৬৭ বছরের মধ্যে আবেদন করা যাবে। 

বেতন :- যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে ২০,০০০ টাকা থেকে শুরু করে ৬০,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। 

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে www.wbhealth.gov.in এই লিংকে ক্লিক করে ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। তারপর আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে একটি পাসপোর্ট সাইজের ফটো আপলোড করতে হবে। তারপর আবেদনকারীকে আবেদন ফি পেমেন্ট করতে হবে। তারপর ফর্ম সাবমিট করে দিতে হবে। 

আবেদন ফি :- এখানে আবেদন ফি ১০০ টাকা পেমেন্ট করতে হবে। এছাড়া সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য ৫০ টাকা পেমেন্ট করতে হবে। 

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে  ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। 

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এই পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২১/০৮/২০২৩ তারিখে। আবেদন প্রক্রিয়া চলবে ১৫/০৯/২০২৩ তারিখ বিকাল ৪ টা পর্যন্ত। 

  পদ সম্বন্ধে বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে নিন। আপনারা যদি রোজ নতুন নতুন খবরের আপডেট পেতে চান তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন এবং WhatsApp Group এ যুক্ত হন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment