পশ্চিমবঙ্গে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রুপ-ডি কর্মী নিয়োগ | WB Punjab National Bank Group D recruitment

 পশ্চিমবঙ্গে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে গ্রুপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং মাধ্যমিক পাশ করে থাকেন তাহলে আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার যেমন মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূম এইসব জেলায় প্রচুর গ্রুপ-ডি কর্মী নিয়োগ করা হচ্ছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন আমি চাকরির খোঁজ করে থাকেন তাহলে আপনি এখানে আবেদন করতে পারেন না চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হলো সেটি অবশ্যই ভালো করে পড়ে তবে আবেদন করবেন।


পদের নাম:
Group-D ( পার্টটাইম সুইপার)


শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনাকে অবশ্যই মাধ্যমিক পাশ হতে হবে।


নিয়োগ স্থান:
আপনাকে নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে। পশ্চিমবঙ্গের এইসব জেলায় কর্মী নিয়োগ করা হচ্ছে মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূম ।


মোট শূন্যপদ:
এখানে মোট 113 টি শূন্য পদ রয়েছে।
মুর্শিদাবাদ- এখানে মোট 65 টি শুন্য পদ রয়েছে।(Gen- 27,SC-14, ST-3, OBC-16,EWS-5)


পুরুলিয়া-
এখানে মোট 13 টি শুন্য পদ রয়েছে।(Gen- 6,SC-2, ST-1, OBC-3,EWS-1)


বাঁকুড়া-
এখানে মোট 19 টি শুন্য পদ রয়েছে।(Gen- 8,SC-4, ST-1, OBC-4,EWS-2)


বীরভূম-
এখানে মোট 16 টি শুন্য পদ রয়েছে।


বয়স সীমা:
আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনার বয়স 18 থেকে 24 বছরের মধ্যে হতে হবে । আপনি যদি SC/ST ক্যাটাগরির প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনি 5 বছরের বয়সের ছাড় পাবেন এবং আপনি যদি OBC প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনি 3 বছর বয়সের ছাড় পাবেন।


বেতন:
আপনি যদি এখানে চাকরি করেন তাহলে আপনাকে 9560/- টাকা বেতন দেওয়া হবে এবং সঙ্গে আরো অন্যান্য ভাতা যুক্ত হয়ে মূল মাইনে 10- 12 হাজার টাকা হবে।

এছাড়া আপনি চাকরির সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য পাবেন www.pnbindia.in এই ওয়েবসাইটে।


আবেদন পদ্ধতি:
এখানে আপনাকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনি আবেদনপত্রটি পোস্ট অফিসের মাধ্যমে বা স্পিড পোস্ট এর মাধ্যমে পাঠাতে পারেন।


আবেদনপত্র পাঠানোর ঠিকানা:


মুর্শিদাবাদ জেলা
– Circle head Punjab National Bank, Murshidabad Circle office, 26/11 Agar sahid Surya Sen road, P.O- Barhampur, District- Murshidabad. PIN-742101. আবেদনপত্রটির 6ই ডিসেম্বরের মধ্যে পৌঁছাতে হবে তাহলে আবেদনপত্রটি গ্রাহ্য হবে।


বাঁকুড়া ও পুরুলিয়া জেলা
– HRD Department, Circle Office Purulia, S.D Ganguly Road, Rajabandh Para, Purulia , 733101. আবেদনপত্রটি 1 ডিসেম্বরের মধ্যে পৌঁছাতে হবে তাহলে আবেদনপত্রটি গ্রাহ্য হবে।


বর্ধমান জেলা
– HRD department, circle office Bardhaman, Police Line Bazar, pin-713103. আবেদনপত্রটি পৌঁছাতে হবে 30 শে নভেম্বর এর মধ্যে।


আবেদনপত্রের সঙ্গে কি কি জমা দেবেন-


  • আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট,

  • মাধ্যমিকের এডমিট কার্ড,

  • আধার কার্ড

  • ভোটার কার্ড

  • প্যান কার্ড

  • 4 কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো,

  • জন্মের প্রমাণপত্র,

  • বাসিন্দা সার্টিফিকেট ( প্রধান বা কোন আধিকারিক এর নিকট থেকে আনতে হবে)
আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনি সুন্দর একটি  Resume বা বায়োডাটা বানিয়ে তার সঙ্গে আপনার সমস্ত ডকুমেন্টসগুলো জেরক্স করে খামে ভরে পোস্ট অফিসের মাধ্যমে উক্ত ঠিকানায় পাঠাবেন।

OFFICIAL WEBSITE: www.pnbindia.in
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

2 thoughts on “পশ্চিমবঙ্গে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রুপ-ডি কর্মী নিয়োগ | WB Punjab National Bank Group D recruitment”

Leave a comment