প্রচুর নিয়োগের বিজ্ঞপ্তি প্রচুর শূন্যপদে গ্রূপ-ডি পদে স্থায়ী কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দিল রাজ্য



নিজস্ব প্রতিবেদন :- রাজ্যে পৌর ভোটের আগে প্রচুর শূন্যপদে গ্রুপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে উভই আবেদন করতে পারবেন। শুধুমাত্র নাম সই থেকে অষ্টম শ্রেণী পাশ করে থাকলে আবেদন করতে পারবেন আপনারা। কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনে এই পদগুলোতে নিয়োগ করা হবে, নিয়োগ করবে পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশন। তিনটি আলাদা আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে এই গ্রুপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কলকাতা মিউনিসিপাল কর্পোরেশন ।
প্রথম বিজ্ঞপ্তি:

কঞ্জারভেন্সী মজদুর পদে আবেদন

এখানে মোট শূন্যপদ রয়েছে- 858 টি।

শিক্ষাগত যোগ্যতা- শুধুমাত্র বাংলা এবং ইংরেজি ভাষা পড়তে এবং লিখতে জানতে হবে ও সঙ্গে  অষ্টম শ্রেণি পাশ হতে হবে। তবেই এই পদে আবেদনের যোগ্য।

মজদুর পদের কি কাজ- 
আপনাকে প্রতিটি বাড়িতে গিয়ে আবর্জনা সংগ্রহ করতে হবে এবং সেগুলো এক জায়গায় জমা করতে হবে এবং পরে তা গাড়িতে করে নিয়ে ফাঁকা জায়গায় ফেলে দিতে হবে। লেন, রোড, স্ট্রীট পরিষ্কার করতে হবে।

আবেদন চলবে- 11 ই মার্চ থেকে 15 এপ্রিল 2020 পর্যন্ত।

দ্বিতীয় বিজ্ঞপ্তি:

পদের নাম- পরিবেশ বন্ধু পদে নিয়োগ করা হবে যেখানেমোট শূন্যপদ 90)এবং ডোম (মোট শূন্যপদ 3)।

যোগ্যতা- অষ্টম শ্রেণি পাশ

পরিবেশ বন্ধুর কাজ কি- পরিবেশে কলকাতার যত মিউনিসিপাল করপারেশন আছে সেগুলো টয়লেট পরিষ্কার পরিচ্ছন্ন করার দায়িত্ব থাকবে এদের।

ডোমের কাজ কি- রাস্তায় পড়ে থাকা বিভিন্ন প্রাণীর মৃতদেহ ও নোংরা আবর্জনা পরিষ্কার করতে হবে।

আবেদন চলবে- 11 ই মার্চ থেকে 15 এপ্রিল পর্যন্ত।

তৃতীয় বিজ্ঞপ্তি:

পদের নাম- ফিল্ড ওয়ার্কার MHW গ্রেড- III (মোট শূন্যপদ 21), ফিল্ড ওয়ার্কার SH গ্রেড- III (মোট শূন্যপদ 2), জেনারেল ডিউটি এটেনডেন্ট  গ্রেড- III (মোট শূন্যপদ 2)।

শিক্ষাগত যোগ্যতা- শুধুমাত্র অষ্টম শ্রেণি পাশ

আবেদনের শেষ তারিখ- 7 এপ্রিল 2020

উপোরোক্ত তিনটি চাকরির ক্ষেত্রেই বয়স, আবেদন ফি, আবেদন পদ্ধতি:
বয়স– বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সে ছাড় পাবেন।
আবেদন ফি- জেনারেল এবং OBC প্রার্থীদের আবেদন ফি দিতে হবে মোট 220 টাকা দিতে হবে। SC ST এবং প্রতিবন্ধী প্রার্থীদের শুধুমাত্র প্রসেসিং চার্জ 50 এবং ব্যাংক চার্জ 20 টাকা মোট 70 টাকা পেমেন্ট করলেই হবে।ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চালানোর মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে। আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 16 এপ্রিল 2020.
আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অনলাইনে। আবেদন করার অফিশিয়াল ওয়েবসাইট www.mscwb.org

Leave a comment