মাধ্যমিক পাশে ভারতীয় রেলের NTPC- টে 38,460 শূন্য পদে কর্মী নিয়োগ | RRB NTPC Job Recruitment

 যে সমস্ত চাকরিপ্রার্থী রেলওয়ে NTPC পদে চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য নতুন করে বিরাট বড় সুখবর। নতুন করে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে প্রায় ৩৯ হাজার শূন্য পদে রেলওয়ে গ্রুপ সি গ্রুপ ডি সহ আরো অন্যান্য পদে কর্মী নিয়োগ করা হবে। যারা যারা দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন তাদের জন্যই মূলত আজকের এই সুখবরটি। প্রচুর শূন্য পদ রয়েছে তাই এখানে অনেকেই চাকরি পেয়ে যাবেন। পুরুষ মহিলা সকল চাকরিপ্রার্থীরা এখানে আবেদনের সুযোগ পাবেন। তাহলে চলুন চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

পদের নাম: রেলে NTPC বহু পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে যে সমস্ত পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেগুলি হল- 

  • জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট, 
  • অ্যাকাউন্টস ক্লার্ক কাম টাইপিস্ট, 
  • জুনিয়র টাইম কিপার,
  •  ট্রেন ক্লার্ক, 
  • কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক পদ

শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস। এছাড়াও অন্যান্য প্রত্যেকটি পদের ক্ষেত্রে আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা রয়েছে।

মোট শূন্য পদ: অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী সব মিলিয়ে এখানে মোট ৩৮,৪৬০ টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

বয়স: এখানে চাকরি করতে চাইলে চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই 18 থেকে 40 বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি: এখানে যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে প্রথমে চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন করে নিতে হবে এবং রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীকালে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। এখানে আবেদন করার সময় চাকরিপ্রার্থীদের অবশ্যই ফটো ও সিগনেচার আপলোড করতে হবে।

আবেদন মূল্য: এখানে আবেদন করতে হলে জেনারেল ও ওবিসি চাকরি-প্রার্থীদের আবেদন মূল্য হিসেবে ৫০০ টাকা দিতে হবে এবং SC/ST ও অন্যান্য সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ২৫০ টাকা দিতে হবে।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে হলে অবশ্যই চাকরিপ্রার্থীদের নিচের দেওয়া অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment