রাজ্যের সমস্ত চুক্তিভিত্তিক ও অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধি ও চাকরি স্থায়ীকরণ করল মমতা বন্দ্যোপাধ্যায়



নিজস্ব প্রতিবেদন :ভোট আসলে আমাদের রাজ্য সরকার বড় বড় ঘোষণা করে আবারো বড় ঘোষণা করল অস্থায়ী চুক্তিভিত্তিক কর্মীদের জন্য রাজ্যের যত চুক্তিভিত্তিক কর্মী আছে তাদের বেতন বাড়ানোর প্রতিশ্রুতি আবার দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং বলেছেন খুব শীঘ্রই তাদের বেতন বাড়ানো হবে এবং রাজ্যের যত অস্থায়ী চুক্তিভিত্তিক কর্মী আছে তাদের চাকরি স্থায়ীকরণ করার প্রতিশ্রুতি দিলেন মমতা।
এর আগে অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির সঙ্গেই স্বাস্থ্যসাথী প্রকল্প ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী।এবার সেটি পাকাপাকিভাবে কার্যকর হবে বলে জানিয়েছেন তিনি। মূলত সিভিক ভলান্টিয়ার, আশা কর্মী, হোমগার্ড, বিপর্যয় মোকাবিলা বাহিনী, সিভিল ডিফেন্স, এনডিএফ ও রাজ্য সরকারের অস্থায়ী কর্মীরা এছাড়াও VRP, casual worker, পঞ্চায়েত ও পৌর কর্মী ,ভিলেজ ও হেলথ কর্মী সহ সমস্ত চুক্তিভিত্তিক ও অস্থায়ী কর্মীরা এই সুবিধা পাবেন ৷ এই সমস্ত কর্মীদের নামের তালিকা তৈরি করে তাদের বেতন বৃদ্ধি করা হবে এবং স্থায়ীকরণ করা হবে ।
ভোটের আগে মুখ্যমন্ত্রী একের পর এক বড় বড় ঘোষণা করছেন এর মধ্যে এই ঘোসনাটি একটি বড় ঘোষণা বলা যায়, কারন চুক্তিভিত্তিক অস্থায়ী কর্মীদের দীর্ঘদিন ধরে তাদের বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন করে যাচ্ছে এবং সরকারের কাছে বারবার তাদের দাবি জানিয়ে যাচ্ছে কিন্তু অবশেষে সরকার তাদের জন্য বেতন বৃদ্ধি করছে এবং তাদের চাকরি স্থায়ীকরণ করছে এটি সমস্ত চুক্তিভিত্তিক কর্মীদের জন্য একটি সুখবর বলা যায়।
তবে মুখ্যমন্ত্রীর ভোটের আগে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে থাকেন কিন্তু ভোট চলে গেলে তিনি সেগুলো ভুলে যান তো এটি কি সেরকম হবে কিনা তা বলা যাচ্ছে না তবে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন এবার দেখার বিষয় তিনি তার প্রতিশ্রুতি রক্ষা করবেন কিনা প্রতিশ্রুতি যদি রক্ষা করেন তাহলে অবশ্যই সমস্ত চুক্তিভিত্তিক অস্থায়ী কর্মীদের জন্য সুখবর এবং তাদের জন্য একটি খুশির খবর বলা যায়।

7 thoughts on “রাজ্যের সমস্ত চুক্তিভিত্তিক ও অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধি ও চাকরি স্থায়ীকরণ করল মমতা বন্দ্যোপাধ্যায়”

  1. ভোটের আগে এটি সাধারণ মানুষকে আর ভি আর পি দের নিয়ে ভোটব্যাঙ্ক বাড়ানোর

    Reply

Leave a comment