রাজ্যে Bank of India তে 551 টি শূন্যপদে কর্মী নিয়োগ, বিস্তারিত জেনে নিন

 

আপনি কি একজন বেকার চাকরিপ্রার্থী? ব্যাঙ্কে চাকরি করতে ইচ্ছুক? তাহলে এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন। সম্প্রতি Bank of India এর পক্ষ থেকে একটি বা দুটি নয় একসঙ্গে কয়েকশো শূন্যপদে একাধিক ধরনের কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নারী পুরুষ নির্বিশেষে সকল বেকার চাকরিপ্রার্থীরা এক্ষেত্রে আবেদনের যোগ্য। এখানে সংশ্লিষ্ট পদ গুলিতে মাসিক উচ্চ বেতনে স্থায়ী কর্মী নিয়োগ করা হবে বলে অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে। নীচে এই নিয়োগের শূন্যপদ, আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, আবেদনের সময়সীমা ইত্যাদির বিষয়ে বিশদে বুঝিয়ে বলা হল।

শূন্যপদ গুলির নাম:-

Bank of India এর পক্ষ থেকে প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী এই নিয়োগ কার্যের মধ্য দিয়ে যে যে শূন্যপদ গুলিতে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- PO, Clerk, SO।

শূন্যপদের সংখ্যা:-

সংশ্লিষ্ট ব্যাঙ্কের অধীনে এই তিন ধরনের পদে মোট ৫৫১ জন কর্মী নিয়োগ করা হবে।

আবেদন করার পদ্ধতি:-

Bank of India এর তরফে প্রকাশিত হওয়া সংশ্লিষ্ট শূন্যপদ গুলিতে আবেদন করতে হলে BOI এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য নীচে দেওয়া স্টেপ গুলি ফলো করতে হবে-

• সর্বপ্রথম BOI এর অফিসিয়াল ওয়েবসাইট https://bankofindia.co.in এ ভিজিট করতে হবে।

• তারপর সেখানে রেজিস্ট্রেশন এর লিঙ্কে ক্লিক করে একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার সহ বাকি সব প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

• রেজিস্ট্রেশন এর পরবর্তীতে সংশ্লিষ্ট ব্যাঙ্কের থেকে দেওয়া ইউসার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

• এরপর অ্যাপ্লিকেশন ফর্ম ওপেন হবে সেখানে নির্দিষ্ট স্থানে প্রয়োজন মতো তথ্য দিয়ে ফর্মটিকে ফিলাপ করতে হবে।

• পরবর্তীতে সকল প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করে ও অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করলেই অ্যাপ্লিকেশান হয়ে যাবে।

নিয়োগ পদ্ধতি:-

এক্ষেত্রে প্রতিটি পদের জন্যই যোগ্য কর্মী নির্বাচন করা হবে কম্পিউটার বেসড টেস্ট ও ইন্টারভিউয়ের মাধ্যমে। এই দুটি ধাপ মিলিয়ে শেষ পর্যন্ত যারা সফল হবেন তাদেরকে উক্ত পদ গুলিতে নিয়োগ করা হবে।

আবেদন মূল্যের পরিমাণ:-

যে সকল চাকরিপ্রার্থীরা এখানে সংশ্লিষ্ট পদ গুলিতে চাকরির জন্য আবেদন করবেন তাদের মধ্যে SC, ST প্রার্থীদের আবেদন মূল্য হিসেবে ১৭৫ টাকা করে দিতে হবে। এবং বাকি অন্যান্য সব ক্যাটাগরির প্রার্থীদের ৮৫০ টাকা করে দিতে হবে।

বয়সের মানদন্ড:-

এখানে প্রতিটি পদের ক্ষেত্রেই আবেদনকারীর বয়স হতে হবে সর্বনিম্ন ২০ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে। তবে তপশিলী জাতি ও উপজাতিরা সরকারের নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতার মানদন্ড:-

Bank of India এর পক্ষ থেকে প্রকাশিত সংশ্লিষ্ট পদ গুলিতে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই ন্যুনতম স্নাতক ডিগ্রি পাস করে থাকতে হবে। সেইসঙ্গে যেহেতু ব্যাঙ্কের ব্যাপার তাই কম্পিউটারের বিষয়ে জ্ঞান থাকতে হবে। 

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

আবেদন করার সময় যে যে প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি স্ক্যান করে আপলোড করতে হবে সেগুলি হল- মাধ্যমিকের অ্যাডমিট কার্ড, আধার কার্ড বা ভোটার কার্ড, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক ডিগ্রি পাসের মার্কসীট ও সার্টিফিকেট, কম্পিউটার কোর্সের সার্টিফিকেট, লেফট থাম্ব ইমপ্রেশন, আবেদনকারীর নিজের সিগনেচার, রঙিন পাসপোর্ট সাইজ ফটো, সেলফ ডিক্লিয়ারেন্স সার্টিফিকেট সহ অন্যান্য।

আবেদন শুরু ও শেষের তারিখ:-

এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়া কবে থেকে শুরু হবে কবে শেষ হবে সেই বিষয়ে এখনো পর্যন্ত কিছু জানানো হয়নি। তবে যথা সম্ভব আগামী জুলাই মাস থেকেই আবেদন পত্র জমা নেওয়ার কাজ শুরু করা হবে।

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment