শিক্ষক ঐক্য মুক্তমঞ্চ ,পার্শ্ব শিক্ষক ,হবু শিক্ষক ও নতুন শিক্ষক নিয়োগ নিয়ে আলোচনা মুখ্যমন্ত্রীর সঙ্গে



নিজস্ব প্রতিবেদন : আগামীকাল একটা গুরুত্বপূর্ণ দিন হতে চলেছে হবু শিক্ষক ও কর্মরত শিক্ষক সকলের কাছেই ।কারণ আগামীকাল  শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সদস্যরা  বৈঠক করতে চলেছে আমাদের রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

রাজ্যে নতুন শিক্ষক নিয়োগ থেকে শুরু করে একাধিক দাবি এবং একাধিক অভিযোগ নিয়ে আগামীকাল বৈঠক হতে চলেছে বলে সংগঠনের রাজ্য সম্পাদক মইদুল ইসলাম জানিয়েছেন ।

সঙ্গে পার্শ্ব শিক্ষকদের জন্য নতুন কিছু খবর আসতে পারে কাল এমনটাই জানা গেছে সূত্র মারফত । কারণ পার্শ্বশিক্ষকদের দীর্ঘদিন ধরে তাদের বেতন কাঠামো ও অন্যান্য দাবি-দাওয়া নিয়ে সরকারের সঙ্গে দীর্ঘ আলাপ-আলোচনা করেছেন।সরকার পার্শ্বশিক্ষকদের সবসময় প্রতিশ্রুতি দিয়েছেন এবং কাল হয়তো তিনি তার প্রতিশ্রুতি রক্ষা করবেন।

আগেও বেশ কিছু ইস্যুতে “শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ” কে রাস্তায় নেমে আন্দোলন করতে দেখা গিয়েছে এমনকি পার্শ্বশিক্ষক রা আন্দোলনের সঙ্গে সঙ্গে অমরণ অনশন পর্যন্ত করেছে। এই বৈঠক নিয়ে এক বুক আশা দেখতে শুরু করেছে কর্মরত শিক্ষক থেকে শুরু করে হবু শিক্ষকেরা।

কারণ এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে সেটা হল শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বন্ধ থাকা। একাধিক মামলায় আটকে রয়েছে রাজ্যের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া । ফলে  নতুন শিক্ষক নিয়োগ শুরু হচ্ছে ঠিক তেমনই বাঁধা পাচ্ছে পুরাতন নিয়োগ প্রক্রিয়া।

অপর দিকে প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি ইস্যুটিও কাল আলোচনা হবে। কারণ প্রাথমিক শিক্ষকদের অভিযোগ যে এই পে কমিশনে অনেক সিনিয়র শিক্ষকদের বেতন জুনিয়র শিক্ষকদের বেতনের সমান হয়ে গিয়েছে। ফলে সিনিয়র শিক্ষকরা তাঁদের সিনিয়রিটি হারাচ্ছেন ।

এখন দেখার বিষয় আগামীকাল “শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ” এর  গুরুত্বপূর্ণ আলোচনা থেকে কেমন পজিটিভ নিউজ উঠে আসে ।

Leave a comment