সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে রাজ্যের বিশ্ববিদ্যালয়ে গ্ৰুপ-সি ও ডি পদে কর্মী নিয়োগ, মাসিক বেতন 35,000 টাকা | WB University Group c Group d recruitment

রাজ্যের বেকার কর্মপ্রার্থীদের উদ্দ্যেশ্যে একটি নতুন নিয়োগের আপডেট। কিছুদিন আগেই রাজ্যের বিশ্ববিদ্যালয়ে একই সঙ্গে বিভিন্ন ধরনের গ্ৰুপ ‘সি’, ‘ডি’ সহ অন্যান্য পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।    রাজ্যের যে কোনো জেলা যে কোনো প্রান্ত থেকে নারী পুরুষ নির্বিশেষে সকল বেকার চাকরিপ্রার্থীরা এই নিয়োগ প্রক্রিয়ার অংশ নিতে পারবেন। তবে আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে। নীচে এই নিয়োগ সম্পর্কিত যাবতীয় বিষয়ে সবিস্তারে বর্ণনা করা হল। আপনি যদি একজন বেকার চাকরিপ্রার্থী হয়ে থাকেন আর এই নিয়োগের বিষয়ে জানতে আগ্ৰহী হয়ে থাকেন তাহলে শুরু থেকে শেষ পর্যন্ত এই প্রতিবেদনটি মনযোগ সহকারে পড়ুন।  

শূন্যপদ গুলির নাম:-

প্রকাশিত অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের অধীনে মোট ছয় ধরনের শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। যে যে পদ গুলিতে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল-

* Peon

* Hostel Attendent

* Computer Operator

* Junior Assistant

* Documentation Assistant

* Technical Officer

নিয়োগ পদ্ধতি:-

সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের অধীনে উক্ত শূন্যপদ গুলিতে কর্মী নিয়োগ করা হবে সরাসরি ইন্টারভিউ ও স্কিল টেস্টের মাধ্যমে। এই ইন্টারভিউ ও স্কিল টেস্টে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে একটি চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হবে। এই মেধাতালিকায় স্থান পাওয়া প্রার্থীদের জয়েনিং লেটার পাঠিয়ে উক্ত পদ গুলিতে নিয়োগ করা হবে। 

আবেদন পদ্ধতি:-

উক্ত পদ গুলির কোনটিতেই ইন্টারভিউ দেওয়ার জন্য আগে থেকে কোনো রকম আবেদন করার প্রয়োজন নেই। সরাসরি ইন্টারভিউয়ের দিন নির্দিষ্ট স্থানে পৌঁছে ইন্টারভিউ দিলেই চলবে। তবে তার জন্য আগে থেকে নিম্নলিখিত কাজ গুলি গুছিয়ে রাখতে হবে। যেমন-

*  একটি সাদা প্লেন কাগজে যে চাকরিপ্রার্থী যে পদের জন্য ইন্টারভিউ দিতে চান সেই পদে চাকরি করার আগ্ৰহ প্রকাশ করে একটি আবেদন পত্র লিখতে হবে। 

* তারপর নিজের সম্পর্কে যাবতীয় কারেন্ট তথ্য দিয়ে একটি বায়োডাটা বানিয়ে সাদা A4 সাইজ পেপারে তার প্রিন্ট আউট বের করে রাখতে হবে।

* তারপর পদ বিশেষে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্র সহ বাকি যাবতীয় প্রয়োজনীয় প্রমান পত্রের এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করে ফেলতে হবে।

* সবকিছু হয়ে গেলে সবকটি সেলফ অ্যাটেস্টেড জেরক্স কপি, আবেদন পত্র ও বায়োডাটার অরিজিনাল কপি একসাথে একটি মুখবন্ধ খামে ভরে রেখে দিতে হবে। ইন্টারভিউয়ের দিন এই খামটি সাথে করে নিয়ে যেতে হবে।

দরকারি ডকুমেন্টস:- 

আবেদন পত্রের সঙ্গে যে সব দরকারি ডকুমেন্টস গুলি যুক্ত করে ইন্টারভিউয়ের দিন নিয়ে যেতে হবে সেগুলি হল-

* নিজের সম্পর্কে কারেন্ট তথ্য দিয়ে বানানো বায়োডাটার অরিজিনাল কপি।

* রিসেন্ট পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ।

* পদ বিশেষে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং এক কপি করে সেলফ অ্যাটেস্টেড জেরক্স।

* কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার অরিজিনাল কপি এবং এক কপি সেলফ অ্যাটেস্টেড জেরক্স।

* যে পদের ক্ষেত্রে ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট এর প্রয়োজন সেক্ষেত্রে তার অরিজিনাল কপি এবং এক কপি করে সেলফ অ্যাটেস্টেড জেরক্স।

নির্ধারিত বয়সসীমা:-

সংশ্লিষ্ট প্রতিটি পদের জন্যই আবেদনের ক্ষেত্রে নির্ধারিত বয়সসীমা হচ্ছে সর্বোচ্চ ৪৫ বছর। অর্থাৎ ৪৫ বছর বয়সের মধ্যে যে কেউ উপযুক্ত যোগ্যতা থাকলেই উক্ত পদ গুলির জন্য ইন্টারভিউ দিতে পারবেন।

বেতনের পরিমাণ:-

এখানে পৃথক পৃথক পদের জন্য নির্বাচিত কর্মীদের বেতনের পরিমানও পৃথক হবে। যে পদের কর্মীদের যত টাকা করে বেতন দেওয়া হবে তা হল-

 Peon ও Hotel Attendent পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ১৮,৫০০ টাকা করে বেতন দেওয়া হবে।

Computer Operator ও Junior Assistant পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ২৭,৭৫০ টাকা করে বেতন দেওয়া হবে।

Documentation Assistant ও Technical Officer পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ৩৫,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

নির্ধারিত যোগ্যতা:-

Peon ও Hotel Attendent পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অষ্টম শ্রেণী পাস করে থাকতে হবে। তার পাশাপাশি সংশ্লিষ্ট পদে কমকরে ৪ বছর পর্যন্ত কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

Computer Operator ও Junior Assistant পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গ্ৰ্যাজুয়েশন পাস করে থাকতে হবে। তার পাশাপাশি সংশ্লিষ্ট পদে কমকরে ৪ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

     বাকি শূন্যপদ গুলির জন্য প্রয়োজনীয় যোগ্যতা সম্পর্কে জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

ইন্টারভিউয়ের তারিখ ও সময়:-

Documentation Assistant, Technical Officer এই পদ দুটির জন্য ইন্টারভিউ অনুষ্ঠিত হবে আগামী ১৮/০৬/২০২৩ তারিখ দুপুর ১২ টা থেকে।

Peon, Hotel Attendent, Computer Operator এবং Junior Assistant এই চারটি পদের জন্য ইন্টারভিউ অনুষ্ঠিত হবে আগামী ১৯/০৬/২০২৩ তারিখ দুপুর ১২ টা থেকে।

ইন্টারভিউ স্থানের ঠিকানা:-

উক্ত দুই দিনেই ইন্টারভিউ অনুষ্ঠিত হবে নিম্নলিখিত ঠিকানায়👇

         At the meeting room of the 

         Registrar, University of North

         Bengal.

OFFICIAL NOTICE: CLICK HERE

MORE NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় ও নিত্যনতুন এই ধরনের আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment