৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী নিয়োগ | WB Health Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর, রাজ্যে পুনরায় ৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী ( WB Health Recruitment ) নিয়োগ হতে চলেছে। এই খবর আসো মাত্র চাকরি‌ প্রার্থীদের মনে খুশির আলোতে ছড়িয়ে পড়েছে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে রাজ্যের এই স্বাস্থ্যকর্মী নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করুন। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার নাগরিক নারী-পুরুষ নির্বিশেষে সকলে এখানে আবেদন করতে পারবে। আজকে আমাদের প্রতিবেদনে রাজ্য সরকারের পাঁচ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ্য কর্মী ( WB Health Recruitment ) নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি একজন চাকরিপ্রার্থী হলে আমাদের প্রতিবেদনটি সম্পূর্ণ দেখুন।

  বন্ধুরা করোনা মহামারীর পরবর্তীকালে দীর্ঘদিন প্রতীক্ষার পর বর্তমানে আমাদের রাজ্যে একের পর এক নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। কিছুদিন আগে রাজ্যের খাদ্য দপ্তরে কর্মী নিয়োগের আবেদন প্রক্রিয়ায় শুরু হয়েছে যা আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। এখানে প্রায় ৫০০ কাছাকাছি শূন্য পদে ফুড সাব-ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়া চলাকালীন রাজ্য সরকার রাজ্য পুলিশেও কর্মী নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। এরই মাঝে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা দিবস উপলক্ষে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক সভায় ঘোষণা করেন আগামীতে আমাদের রাজ্যে সমস্ত বিভাগ মিলিয়ে ১০ লক্ষ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই খবর আসামাত্রই চারিদিকে হৈচৈ করে গিয়েছে, কারণ ১০ লক্ষ কর্মী নিয়োগ করা হলে আমাদের রাজ্যে বর্তমানে যে বেকারদের হাহাকার চলছে এটি আর থাকবে না। বর্তমানে রাজ্যের বিভিন্ন দপ্তর যথা প্রাইমারি স্কুল, সার্ভিস কমিশন, গ্রুপ ডি ও গ্রুপ সি পূর্বের নিয়োগ প্রক্রিয়া গুলি নিয়োগ দুর্নীতি মামলায় কোর্টে আটকে রয়েছে। যার ফলে এই মামলা গুলি নিষ্পত্তি না হলে বর্তমানে সরকার পুনরায় নতুন নিয়োগ প্রক্রিয়ার দিকে এগোতে পারছে না। এই কারণে দীর্ঘদিন সরকার এই মামলা নিষ্পত্তির অপেক্ষায় বসে ছিলেন। তবে বর্তমানে বেশকিছু মামলার রায় ইতিমধ্যেই বেরিয়েছে। যার ফলে বহু ভুয়া চাকরি প্রার্থী তাদের চাকরিও হারিয়েছে। আর কিছু মামলার রায় দ্রুত আসতে চলেছে। ফলে আগামীতে সরকারের নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশে আর বাধা রইল না। তাই সরকার বর্তমানে চাইছে দ্রুত রাজ্য সরকারের বিভিন্ন শূন্য পদ গুলোকে পূরণ করতে।

আজকের বিজ্ঞপ্তিতে আমরা যে ৫,০০০ স্বাস্থ্যকর্মীর নিয়োগের WB Health Recruitment কথা উল্লেখ করেছি, এই স্বাস্থ্যকর্মী নিয়োগ প্রক্রিয়া কিছুদিনের মধ্যে শুধু শুরু হতে চলেছে। আমাদের রাজ্য সরকার পঞ্চায়েত ভোটের আগে এই স্বাস্থ্যকর্মী নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে বিভিন্ন কারণবশত সেটা সম্ভব হয়নি। তবে বর্তমান সামনেই লোকসভা ভোট আর এই ভোটকে কেন্দ্র করে রাজ্য সরকার ও কেন্দ্র সরকার উভয়ই তৎপর। কেউ তাদের জমি একটা ছাড়তে রাজি নয়। এই কারণেই রাজ্য সরকার তার রাজ্য বাসিকে খুশি করার তাগিদে স্বাস্থ্যকর্মী নিয়োগ প্রক্রিয়ায় তোরজোড় শুরু করেছে। রাজ্য স্বাস্থ্য দপ্তর সুত্রে জানা গেছে, আমাদের রাজ্য সরকার বেকার যুবক-যুবতীদের কথা মাথায় রেখে প্রায় ৫,০০০ কমিউনিটি হেল্থ অফিসার নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। যেখানে আপাতত ২ বছরের জন্য চুক্তি ভিত্তিক হিসেবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এও জানা গিয়েছে, রাজ্য সরকারের অধীনে সংশ্লিষ্ট কর্মীদের মাসিক বেতন ২০,০০০ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তাই সব মিলিয়ে রাজ্যে আগামীতে প্রচুর শূন্য পদে WB Health Recruitment কর্মী নিয়োগ করা হতে চলেছে। তাই চাকরিপ্রার্থীদের বলবো তোমরা তোমাদের প্রস্তুতি চালিয়ে যাও আগামীতে তোমাদের ভবিষ্যৎ উজ্জ্বল।

MORE NEWS: CLICK HERE

নতুন নতুন এই ধরনের প্রকল্প সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর সবার প্রথমে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment