এখান থেকে প্যান কার্ড থাকলেই পাবেন ১ লক্ষ টাকা, জেনে নিন কিভাবে | Pan Card Big Update

 

আমাদের দেশের প্রতিটি মহিলা প্যান কার্ডধারীদের জন্য সম্প্রতি এক বিশেষ সুখবর জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখন থেকে আমাদের দেশের সেই সকল মহিলা যাদের নিজের নামে প্যান কার্ড রয়েছে তারা সকলকে নাকি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে মাথাপিছু নগদ ১ লক্ষ টাকা করে অনুদান দেওয়া হবে। এমনটাই সম্প্রতি ইউটিউবে পোস্ট হওয়া এক ভিডিও থেকে জানা গিয়েছে। এই পোস্টটি দেখা মাত্রই প্রতিটি সোস্যাল মিডিয়া ব্যাবহারকারীর মনে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে যে এই ঘটনা কি সত্যিই ঘটতে চলেছে? সত্যিই কি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে দেশের মহিলা প্যানকার্ড ধারীদের ১ লক্ষ টাকা করে দেওয়া হবে? এমনটাও কি হওয়া সম্ভব? ইউটিউবে এই পোস্টটি দেখার পর থেকে এই ধরনের বিভিন্ন প্রশ্ন প্রতিনিয়ত প্রতিটি সোস্যাল মিডিয়া ব্যাবহারকারী মানুষের মনে বাসা বাঁধছে?

       আর এমনটা হওয়াই স্বাভাবিক। কারন ভোটার কার্ড, আধার কার্ড, পাসপোর্ট ইত্যাদির মতো প্যানকার্ড ও হল একটি পরিচয় পত্র। একটি দেশের স্থায়ী নাগরিক হিসেবে যে কারোরই এইসব প্রমান পত্র গুলি থাকাটা অত্যন্ত জরুরি। কিন্তু তার জন্য আবার সরকার পুরস্কার কেন দেবে? তাহলে কি মহিলা প্যানকার্ড ধারীদের ঘিরে ইউটিউবে করা এই পোস্টটি সম্পূর্ণ ভাবে জাল বা ভুয়ো? এমন সন্দেহই দানা বাঁধছে প্রতিটি সোস্যাল মিডিয়া ব্যাবহারকারীর মনে।

     প্রতিদিনই আমরা সোস্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের নতুন নতুন পোস্ট দেখতে পাই। আর এই নতুন নতুন পোস্টের আকর্ষনেই বর্তমানে আমাদের দেশের ৮-৮০ প্রায় প্রতিটি মানুষ নিজের নিজের দৈনন্দিন কর্মজীবনের মাঝে যে টুকু অবসর সময় পান সেই সময় টুকুতে বেশিরভাগ মানুষই ফেসবুক, ইউটিউব, টুইটার, ইন্সটাগ্রাম ইত্যাদি সোস্যাল মিডিয়া গুলিতে মেতে থাকেন। আর থাকবেন ই বা না কেন? এই ধরনের সোস্যাল মিডিয়া গুলিতে শুধুমাত্র যে আনন্দদায়ক পোস্ট ই দেখা যায় এমনটা তো নয় এখানে বিভিন্ন ধরনের নতুন নতুন শিক্ষামূলক ও সংস্কৃতিমূলক পোস্টের সঙ্গেও আমরা প্রতিদিনই পরিচিত হই। 

       তবে এই যে মহিলা প্যানকার্ড ধারীদের উদ্দ্যেশ্যে সম্প্রতি যে চাঞ্চল্যকর পোস্টটি ইউটিউবে দেখা গিয়েছে এই ধরনের পোস্ট আগে কখনো সোস্যাল মিডিয়ায় দেখা যায়নি বলে মন্তব্য করেছেন সোস্যাল মিডিয়া ব্যাবহারকারীরা। ইতিমধ্যেই এই পোস্টটি দাবানলের মতো ছড়িয়ে পড়েছে ১৫ লক্ষ ভারতীয় ইউটিউব ব্যাবহারকারী মানুষের ফোনে। এখন ইউটিউব খুললেই কেবল একটাই পোস্ট যে এখন থেকে প্রত্যেক ভারতীয় মহিলা প্যানকার্ড ধারীদের কেন্দ্রীয় সরকারের তরফ থেকে নগদ ১ লক্ষ টাকা করে অনুদান দেওয়া হবে ‌‌। কিন্তু এহেন পোস্ট দেখে আনন্দিত হওয়া তো দূরের কথা উল্টে প্রতিটি মানুষের মনে ভয়ের জন্ম নিচ্ছে। তাই এই পোস্টটি কতটা সত্যি তা প্রমান করতে ইতিমধ্যেই প্রেস ইন্টেলিজেন্স ব্যুরো (PIB) ময়দানে নেমে পড়েছে। এবং এই অবিশ্বাস্য পোস্টটির বিষয়ে সমস্ত কিছু খতিয়ে দেখে তারা যে তথ্য জোগাড় করেছে তা শুনলে যে কারোর চোখ কপালে উঠে যাবে।

       প্রেস ইন্টেলিজেন্স ব্যুরো (PIB) এই পোস্টটির সত্যতা যাচাই করে এই তথ্যই জোগাড় করেছে যে এই পোস্টটি হল সম্পূর্ণ ভাবে ভুয়ো বা জাল। এর আগেও সরকারের তরফ থেকে আধার কার্ডের সাথে প্রমান কার্ড লিঙ্ক, আধার কার্ডের সাথে মোবাইল নাম্বার লিঙ্ক, ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে প্যানকার্ড লিঙ্ক ইত্যাদি নিয়ে বহু ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা গিয়েছে। কিন্তু সেগুলির কোনো টাই ভুয়ো ছিল না। তবে এইবার মহিলা প্যানকার্ড ধারীদেরকে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ১ লক্ষ টাকা করে অনুদান দেওয়ার এই পোস্টটি সম্পূর্ণ ভাবে ভুয়ো বলে প্রমান করেছে  প্রেস ইন্টেলিজেন্স ব্যুরো (PIB)।

       এই পোস্টটির সত্যতা যাচাই করে তারা জানিয়েছেন যে এটি সাইবার অপরাধীদের একটি প্রতারণামূলক ফাঁদ ছাড়া আর কিছুই নয়। সাইবার অপরাধীদের একাংশ এই ফাঁদটি এই কারনেই পেতেছে যাতে এই বিরাট অংকের টাকা পাওয়ার লোভের বশবর্তী হয়ে মহিলারা তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সমস্ত তথ্য তাদের সঙ্গে সেয়ার করে দেয় এবং সেই তথ্য গুলিকে কাজে লাগিয়ে তারা আমাদের দেশের মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা লোপাট করে নিজেদের পকেট ভরতে পারে। তাই ভুল করেও কোনও মহিলা গ্রাহক যদি এই প্রতারণা চক্রের প্রলোভনের ফাঁদে পা দিয়ে তার অ্যাকাউন্টের তথ্য দিয়ে দেন তাহলে আর রক্ষা নেই। মুহূর্তেই ওই গ্রাহকের অ্যাকাউন্ট ফাঁকা হয়ে যাবে বলে নিশ্চিত ভাবে জানানো হয়েছে পি আই বি (PIB ) মারফৎ। 

       তাই প্রেস ইন্টেলিজেন্স ব্যুরো (PIB) কর্তৃক আমাদের দেশের প্রতিটি মহিলা প্যান কার্ডধারী যাদের নিজেদের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে তাদের প্রত্যেকের উদ্দ্যশ্যে এই সতর্ক বার্তাই জারি করা হয়েছে যে প্রেস ইন্টেলিজেন্স ব্যুরো (PIB) এর তরফ থেকে এই ক্রাইমের বিরুদ্ধে যত শীঘ্র সম্ভব লিগাল স্টেপ নেওয়ার ব্যাবস্থা করা হচ্ছে। তাই যতদিন পর্যন্ত না এই ক্রাইমের নিষ্পত্তি ঘটানো সম্ভব হচ্ছে ততদিন পর্যন্ত এই ভুয়ো খবরে কোনো মহিলা কান দেবেন না। সময় থাকতে থাকতেই নিজেরা সতর্ক হয়ে যান। তা নাহলে একবার যদি কোনো প্রকারে লোভের বশবর্তী হয়ে নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সমস্ত তথ্য জানিয়ে দেন তাহলে আর রক্ষা নেই নিমেষের মধ্যেই আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পূর্ণ ভাবে খালি হয়ে যাবে। তাই এই ধরনের ভুয়ো পোস্ট থেকে যতটা সম্ভব দূরে থাকুন এবং সুরক্ষিত থাকুন।


MORE NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a comment