মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে প্রচুর পরিমাণে গ্রুপ-ডি কর্মী নিয়োগ বেতন – 25,200 টাকা| WB Health Group-D Recruitment

 

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের গ্রুপ ডি পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক পাস হলেই চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন । আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং গ্রুপ ডি পদে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য খবরটি পড়লে পরে জানতে পারবেন। এখানে পুরুষ মহিলা সকল চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের 23 টি জেলার যেকোনো বাসিন্দা এখানে আবেদন করার সুযোগ পাবেন। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে অবশ্যই এই খবরটি বিস্তারিত জেনে নিন এবং নিচে অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া আছে সেটা ভালো করে দেখে নেবেন।

পদের নাম: পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে প্রচুর পরিমাণে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:
যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে আগ্রহী তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস। পশ্চিমবঙ্গের যে কোন স্কুল থেকে চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাশ করে থাকলে এখানে চাকরি করার সুযোগ পাবেন।

আবেদন পদ্ধতি: এখানে চাকরি প্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। চাকরি প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। সরাসরি অনলাইনে আবেদনের লিংক নিচে দেওয়া আছে এছাড়াও চাকরিপ্রার্থীরা অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করলেও অনলাইনে আবেদনের লিংক পেয়ে যাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করবেন তাদের সর্বপ্রথম অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে এবং পরবর্তীকালে রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে লগ ইন করে সরাসরি অনলাইনে আবেদন করতে হবে।

আবেদনকারীর বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স 40 বছরের বেশি হলে চলবেনা। চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই 18 থেকে 40 বছরের মধ্যে। তবে যে সমস্ত চাকরিপ্রার্থী সংরক্ষিত শ্রেণীর তারা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। এখানে SC/ST শ্রেণির চাকরি প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী পাঁচ বছর বয়সের ছাড় পাবেন এবং OBC শ্রেণির চাকরি প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী তিন বছর ছাড় পাবেন।

বেতন: Scale of Pay: P.B.-2 ( Rs.5,400/- to Rs.25,200/-) with Grade Pay- Rs.2,600/- as per WBS (ROP&A) Rules, 2009.

নিয়োগ পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের প্রথমে নামের লিস্ট তৈরি করা হবে এবং যারা ঠিকঠাক ভাবে আবেদন করবেন তাদের নামের লিস্ট তৈরি করা হবে এবং পরবর্তীকালে এই লিস্ট অনুযায়ী চাকরিপ্রার্থীদের সরাসরি লিখিত পরীক্ষা দিতে হবে এবং পরীক্ষায় যারা পাস করবেন তাদের ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদনের সময় যে সমস্ত ডকুমেন্ট সঙ্গে রাখবেন:

1. সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট

2. পাসপোর্ট সাইজের ফটোকপি

3. মাধ্যমিকের এডমিট কার্ড

4.আধার কার্ড অথবা ভোটার কার্ড

5. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)

6. অন্যান্য ডকুমেন্টস

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 17/06/2022 তারিখ থেকে এবং সরাসরি অনলাইনে আবেদন চলবে 30/06/2022 তারিখ পর্যন্ত।

আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য আপনি নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে জেনে নিতে পারবেন।


OFFICIAL NOTICE:CLICK HERE
ONLINE APPLY : REGISTRATION / Login 

OFFICIAL WEBSITE: www.wbhrb.in

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a comment