কোন রকম পরীক্ষা ছাড়াই উচ্চমাধ্যমিক পাসে শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে HDFC ব্যাঙ্কে কর্মী নিয়োগ | HDFC Bank Job Recruitment

আপনি একজন উচ্চমাধ্যমিক পাস বেকার চাকরিপ্রার্থী? ছেলেবেলা থেকেই ব্যাঙ্কে চাকরি করার স্বপ্ন দেখেন? কিন্তু পরিবারের আর্থিক অসংগতির কারণে উচ্চমাধ্যমিক পাস করে আর লেখাপড়া করতে পারেননি? অথবা আপনি উচ্চ মাধ্যমিক পাশ করে আরও পড়াশোনা করলেও অর্থাৎ আপনি উচ্চ শিক্ষিত হলেও এখানে চাকরি আপনার জন্যই।  প্রতি বছর IBPS পরীক্ষার মাধ্যমে সরকারি ব্যাঙ্ক গুলিতে কর্মী নিয়োগের জন্য যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয় তাতে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার মাপদন্ড স্নাতক পাস হওয়ার কারণে আবেদন করতে পারেন না? আর তাই ছেলেবেলার স্বপ্ন পূরণ হওয়ার আশা ছেড়েই দিয়েছেন? তাহলে বলব একেবারেই আশা ছাড়বেন না। কারন আমাদের আজকের এই প্রতিবেদনই হতে চলেছে আপনাদের মুশকিল আসান। যার হাত ধরে আপনি খুব সহজেই আপনার লক্ষ্যে পৌঁছে যেতে পারবেন এবং আপনার ছোট বেলার স্বপ্ন পূরণ করতে পারবেন। রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি আপনাদের এই স্বপ্ন পূরণের পথ দেখাবে আমাদের HDFC Bank। কারন HDFC Bank এর তরফ থেকে সারা পশ্চিমবঙ্গ জুড়ে গড়ে ওঠা বিভিন্ন ব্রাঞ্চে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় বিপুল সংখ্যক গ্ৰুপ ‘সি’ কর্মী নিয়োগ করা হচ্ছে যেখানে চাকরি পেতে হলে আপনাকে কোনো লিখিত পরীক্ষা দিতে হবে না। শুধুমাত্র একটি সাধারণ ইন্টারভিউয়ের মাধ্যমেই আপনি এখানে চাকরি পেয়ে যাবেন। তো চলুন আর কথা না বাড়িয়ে এই নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক। নীচে এই বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হল।

শূন্যপদের নাম:-

ভারতের জনপ্রিয় প্রাইভেট ব্যাঙ্ক HDFC Bank এর তরফ থেকে সারা রাজ্য জুড়ে গড়ে ওঠা ব্রাঞ্চে ব্রাঞ্চে Customer Service Officer পদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়েছে। এই নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের জেলায় জেলায়।

নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা:-

HDFC Bank এর তরফ থেকে প্রকাশিত Customer Service Officer পদে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাস করে থাকতে হবে। সেই সঙ্গে বেসিক কম্পিউটার নলেজ থাকাটা অত্যন্ত জরুরি। ন্যুনতম উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় কর্মী নিয়োগ করা হলেও এখানে এমন কিছু শূন্যপদ রয়েছে যেখানে স্নাতক পাস বেকার চাকরিপ্রার্থীরা চাকরির জন্য আবেদন করতে পারবেন। HDFC Bank এর পক্ষ থেকে প্রকাশিত Customer Service Officer পদে চাকরির জন্য আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে। 

বেতনক্রম:-

HDFC Bank এ Customer Service Officer পদে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ১০,৮৫২-১৯,৮৭৫ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। এছাড়াও Provident Fund ও ESI এর সুবিধাও দেওয়া হবে। এছাড়াও বছর বছর প্রমোশনের সু-বন্দোবস্ত রয়েছে এবং প্রতিবছর বেতন বৃদ্ধি করা হবে।

আবেদন পদ্ধতি:-

এখানে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে অবশ্যই National Career Service এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য যা যা পদক্ষেপ অনুসরণ করতে হবে সেগুলি হল-

১) প্রথমে এই নিয়োগের অনলাইন পোর্টাল National Career Service এ প্রবেশ করতে হবে।

২) এরপর সেখানে Apply now Option এ ক্লিক করতে হবে।

৩) এরপর যে window টি Open হবে সেখানে আপনার নিজের নাম, ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন করে ফেলুন।

৪) এরপর আপনার নিজের যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটা আপলোড করে সাবমিট বাটনে ক্লিক করে দিলেই আপনার অ্যাপ্লিকেশন হয়ে যাবে।

     অথবা নিজের সম্পর্কে যাবতীয় কারেন্ট তথ্য দিয়ে একটি বায়োডাটা তৈরি করে সেটি Axis Bank এর Hiring Recruiter (HR) এর কাছে নিম্নলিখিত হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে পাঠিয়ে দিলেই আবেদন হয়ে যাবে। 

        Whatsapp7003956832

প্রয়োজনীয় নথীপত্র:-

ইন্টারভিউয়ের দিন সঙ্গে করে যেসব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি নিয়ে যেতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট বা বার্থ সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স।

২) ফটো আইডি প্রুফ হিসেবে আধার কার্ড এবং ভোটার কার্ড এর অরিজিনাল কপি এবং এক কপি করে জেরক্স।

৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, স্নাতক ডিগ্রি পাস সহ আরও যদি কোনো শিক্ষাগত যোগ্যতা থাকে তাহলে সেই সব কিছুর মার্কসীট ও সার্টিফিকেটের এক অরিজিনাল কপি এবং এক কপি করে জেরক্স।

৪) কম্পিউটার কোর্সের সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স।

৫) নিজের সম্পর্কে যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটার অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স।

৬) এক বা দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

নির্বাচন পদ্ধতি:-

এখানে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না। এক্ষেত্রে সরাসরি ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন ও কম্পিউটার স্কিল টেস্ট এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন করার শেষ তারিখ:-

এখানে অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়া গত ৩০/০৩/২০২৩ থেকে শুরু হয়ে গিয়েছে এবং এই প্রক্রিয়া চলবে টানা ৩ মাস ধরে অর্থাৎ ২৮/০৬/২০২৩ পর্যন্ত। তাই এতো কম যোগ্যতায় HDFC ব্যাঙ্কের মতো একটি জনপ্রিয় ব্যাঙ্কে স্থায়ী পদে মাসিক মোটা বেতনের এই চাকরির সুযোগ হাতছাড়া না করে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করে ফেলুন।

এছাড়াও এই চাকরির সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে আপনারা অবশ্যই নিচের দেওয়া লিংকে ক্লিক করে বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Join Telegram Channel: CLICK HERE

Leave a comment