পশ্চিমবঙ্গের জেলায় জেলায় শিশু সুরক্ষা দপ্তর-এ অষ্টম শ্রেণী পাশে গ্রুপ ডি ও ক্লার্ক নিয়োগ | WB Clerk and Group-D Recruitment 2022

 

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর। পশ্চিমবঙ্গে ডিএম অফিসের তরফে জেলা শিশু সুরক্ষা দপ্তর কর্মী নিয়োগ করা হচ্ছে। এখানে অষ্টম শ্রেণি পাশ থেকে শুরু করে মাধ্যমিক পাশে আবেদন প্রক্রিয়া শুরু হবে। এখানে গ্রুপ সি পদে বিভিন্ন ধরনের কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের বাসিন্দা হলেই আপনি এখানে আবেদন করতে পারবেন। এখানে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ বাসীর জন্য নতুন একটি চাকরির সুযোগ। এখানে কর্মী নিয়োগ করা হবে রাজ্যের  জেলায়। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করবেন তাদের প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে এখানে। আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে সম্পূর্ণ খবরটি পড়ুন এবং সবার শেষে অফিশিয়াল নোটিফিকেশন ও আবেদনপত্রটি দেওয়া আছে সেটি আপনারা ডাউনলোড করে নিতে পারেন।

প্রত্যেকটি শূন্য পদ সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করা হলো- 

1.পদের নাম: গ্রুপ ডি

শিক্ষাগত যোগ্যতা :  শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস হলেই চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করার সুযোগ পাবেন ও চাকরি করার সুযোগ পাবেন। সঙ্গে চাকরিপ্রার্থীরা বাংলা ভাষা পড়তে জানতে হবে।

বয়সসীমা :  যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে 40 বছরের মধ্যে।  সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীরা এখানে সরকারের নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতন :  এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীকে প্রতিমাসে Rs.12,000/- টাকা করে বেতন দেওয়া হবে। 

2.পদের নাম: লোয়ার ডিভিশন ক্লার্ক

শিক্ষাগত যোগ্যতা :  এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস হতে হবে। পশ্চিমবঙ্গের যে কোন স্কুল থেকে মাধ্যমিক পাস করলে চাকরি প্রার্থীরা এখানে আবেদন করার সুযোগ পাবেন।

বয়সসীমা :  যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে 40 বছরের মধ্যে।  সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতন :  এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীকে প্রতিমাসে Rs.13,500/- টাকা করে বেতন দেওয়া হবে। 

3. পদের নাম: কাউন্সিলর

শিক্ষাগত যোগ্যতা :  এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীরা অবশ্যই গ্রাজুয়েশন পাস হতে হবে।

বয়সসীমা :  যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে 40 বছরের মধ্যে।  এছাড়াও সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতন :  এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীকে প্রতিমাসে Rs.13,500/- টাকা করে বেতন দেওয়া হবে। 

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনে এর মাধ্যমে এখানে আবেদন করতে হবে। চাকরি প্রার্থীরা নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন থেকে আবেদনপত্র টি ডাউনলোড করে সেটা ভালো করে ফিলাপ করে এর সঙ্গে প্রয়োজনীয় যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন সেগুলো সংযুক্ত করে নিচের দেওয়া ঠিকানায় আবেদনপত্রটি পাঠাতে হবে। আবেদনপত্রটি কে একটি খামে ভরে পাঠাতে হবে। খামের উপরে বড় হাতে লিখতে হবে Application For The Post of ____ (যে পদে আবেদন করবেন সেই পদের নাম)।

নিয়োগ পদ্ধতি: এখানে আপনাকে প্রথমে লিখিত পরীক্ষা ওপরে ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন মূল্য: এখানে আপনি সম্পূর্ণ বিনামূল্যে আবেদন করতে পারবেন।

আবেদনের তারিখ: এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 27 জুন 2022 তারিখ থেকে এবং সরাসরি অনলাইনে আবেদন চলবে 15ই জুলাই 2022 তারিখ পর্যন্ত

কি কি ডকুমেন্ট জমা দেবেন: আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনাকে নিচের দেওয়া ডকুমেন্টগুলো সেল্ফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে খামে ভরে জমা দিতে হবে।

1.বয়সের প্রমাণপত্র (মাধ্যমিকের এডমিট কার্ড )

2.শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্র

3.অভিজ্ঞতার প্রমাণপত্র যদি থাকে

4.বাসিন্দার প্রমাণপত্র (আধার কার্ড/ভোটার কার্ড)

5.কাস্ট সার্টিফিকেট

6. 2 কপি পাসপোর্ট সাইজের ফটো

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: The District Child Protection Unit, Office of the District Magistrate, Jhargram

এই চাকরি সম্বন্ধীয় আরো বিস্তারিত তথ্য চাকরিপ্রার্থীরা নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করে ভালো করে জেনে নিতে পারবেন।


OFFICIAL NOTICE:CLICK HERE

APPLICATION FORM:CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a comment