মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের সাড়ে 3 হাজারেও বেশি শূন্যপদে রেলওয়ে কর্মী নিয়োগ | WB Railway Group-D Recruitment

 

প্রায় সাড়ে 3 হাজার শূন্যপদে ভারতীয় রেলওয়ে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সমস্ত চাকরিপ্রার্থীর রেলে চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য অবশ্যই একটি বিশাল বড় একটি সুখবর। এখানে কেবলমাত্র মাধ্যমিক পাস চাকরি প্রার্থীর আবেদন করার সুযোগ পাবেন। এখানে পুরুষ মহিলা সকল চাকরি প্রার্থী আবেদন করার সুযোগ পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে সরাসরি আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। ইতিমধ্যেই এখানে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে 30 জুন পর্যন্ত। এখানে চাকরি প্রার্থীদের প্রচুর বেতন দেওয়া হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিত ভাবে এই খবরটা জেনে নেবেন নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া হল।

পদের নাম: এখানে মাধ্যমিক পাশে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। মাধ্যমিক পাশ করে থাকলে চাকরিপ্রার্থীরা এখানে যে সমস্ত পদে আবেদন করার সুযোগ পাবেন সেগুলি হল- শিক্ষানবীশ পদের বিভিন্ন পদে এখানে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস। চাকরি প্রার্থীরা উচ্চ শিক্ষিত হলেও জন্য আবেদন করতে পারবেন ।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। চাকরি প্রার্থীরা এখানে অফিশিয়াল ওয়েবসাইট থেকে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন এই ওয়েবসাইটে গিয়ে – nfr.indianrailways.gov.inএছাড়াও নীচে সরাসরি অনলাইনে আবেদনের লিংক দেওয়া থাকবে সেখান থেকে চাকরিপ্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পশ্চিমবঙ্গের যেসব স্থানে কর্মী নিয়োগ করা হবে:
1.কাটিহার ও টিডিএইচ ওয়ার্কশপের জন্য 919 টি পদ,

2. আলিপুরদুয়ারের জন্য 522 টি পদ,

3. রঙিয়ার জন্য 551 টি পদ,

4.লামডিংয়ের জন্য 1140 টি পদ,

5.তিনসুকিয়ার জন্য 547 টি পদ,

6.নতুন বঙাইগাঁওয়ের ওয়ার্কশপের জন্য 1,110 টি পদ ও

7. 847 টি পদ অনুমোদিত হয়েছে ডিব্রুগড় ওয়ার্কশপের জন্য।

আবেদনের সময় প্রয়োজনীয় ডকুমেন্টস:

1.মাধ্যমিকের এডমিট কার্ড

2.মাধ্যমিক পাস সার্টিফিকেট ও মার্কশিট সহ সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

3.আধার কার্ড অথবা ভোটার কার্ড

4.পাসপোর্ট সাইজের ফটোকপি

5. চাকরি প্রার্থীর নিজস্ব সিগনেচার

6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

নিয়োগ পদ্ধতি: কোনরকম পরীক্ষা ছাড়াই এখানে চাকরি প্রার্থীদের যোগ্যতার উপর ভিত্তি করে সরাসরি নিয়োগ করানো হবে ।

আবেদন মূল্য: এখানে জেনারেল ও ওবিসি চাকরিপ্রার্থীদের আবেদন মূল্য হিসেবে 100 টাকা দিতে হবে এছাড়া অন্য সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীদের কোনরকম আবেদন মূল্য দিতে হবে না।

আবেদনের শেষ তারিখ: যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে ইচ্ছুক তাদের 30/06/2022 তারিখের মধ্যে আবেদন করতে হবে।

এছাড়াও যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য সংগ্রহ করতে পারবেন।


OFFICIAL NOTICE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a comment