2000 শূন্যপদে SBI ব্যাংকে কর্মী নিয়োগ

চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আমাদের দেশের সর্ববৃহৎ ব্যাংক ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াতে প্রবেশনারি অফিসার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে প্রচুর পরিমাণে শূন্য পদ রয়েছে আপনারা যদি আবেদন করতে ইচচ্ছুক হন তাহলে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে নিন এবং নীচে দেওয়া সমস্ত তথ্য জেনে নিন।

পদের নাম :- Probationary Officer.

শূন্য পদ :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদেরকে বলে রাখি এখানে মোট ২০০০ শূন্য পদ রয়েছে যেখানে কর্মী নিয়োগ করা হবে ‌।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে গ্রাজুয়েশন পাস।

বয়স :- এই পদে আবেদনকারীর প্রার্থীদের বয়স হতে হবে ০১/০৪/২০২৩ তারিখ অনুযায়ী ৩০ বছরের মধ্যে।

বেতন :- যে সকল প্রার্থী চাকরিতে নিযুক্ত হবে তাদের শুরুর দিকে বেতন দেওয়া হবে ৪১,৯৬০ টাকা। পরে অবশ্য বেতন স্কেল বাড়ানো হবে ‌।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে https://bank.sbi/careers/current-openings এই ওয়েবসাইট যেতে হবে তারপর রেজিস্ট্রেশন করতে হবে । রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই বৈধ ইমেল এড্রেসের ও মোবাইল নাম্বার দিতে হবে। তারপর লগইন করে আবেদন পত্রটি নির্ভুল ভাবে ফিলাপ করতে হবে। সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং আবেদন ফি পেমেন্ট করে আবেদন পত্রটি সাবমিট করতে হবে।

আবেদন মূল্য :- আবেদন করার জন্য আবেদনকারীদের ৭৫০ টাকা আবেদন মূল্য হিসেবে পেমেন্ট করতে হবে। এছাড়া ST/ SC/ PwD প্রার্থীদের কোন রকম আবেদন মূল্য পেমেন্ট করতে হবেনা।

প্রয়োজনীয় ডকুমেন্ট :-
১. বয়সের প্রমানপত্র হিসেবে জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিকের এডমিট।
২. সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।
৩. আধার কার্ড বা ভোটার কার্ড।
৪. কাস্ট সার্টিফিকেট।
৫. পাসপোর্ট সাইজের ফটো।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে প্রিলিমিনারি টেস্ট তারপর মেইন পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে । আপনারা যদি পরীক্ষার সিলেবাস সমন্ধে জানতে চান তাহলে নিজের পিডিএফ টি ডাউনলোড করে দেখে নিতে পারেন।

আবেদনের শেষ তারিখ :- যে সকল প্রার্থী ভাবছেন আবেদন করবেন তাদের বলে রাখি আবেদন প্রক্রিয়ার শেষ তারিখ হল ২৭/০৯/২০২৩ ।
প্রিলিমিনারি পরীক্ষা হবে নভেম্বর মাসে ও মেইন পরীক্ষা হবে ডিসেম্বর / জানুয়ারি মাসে আর ইন্টারভিউ নেওয়া হবে জানুয়ারি / ফেব্রুয়ারি মাসে।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন এবং রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE 

APPLY NOW: CLICK HERE 

1 thought on “2000 শূন্যপদে SBI ব্যাংকে কর্মী নিয়োগ”

Leave a comment