3000 শূন্য পদে সেন্ট্রাল ব্যাংকের নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ | Central Bank Job Recruitment

যে সমস্ত চাকরি-প্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরি সন্ধান করছেন অবশেষে তাদের জন্য চলে এলো নতুন করে বিশাল বড় একটি চাকরির খবর। সেন্ট্রাল ব্যাংকের তরফ থেকে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত বলা হয়েছে ৩০০০ এরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীদের দীর্ঘদিনের স্বপ্ন ব্যাংকে চাকরি করার অবশেষে তাদের স্বপ্ন ও পূরণ হতে যাচ্ছে। নারী-পুরুষ নির্বিশেষে সকল ধরনের চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। যে সমস্ত চাকরি-প্রার্থীরা এখানে আবেদন জানিয়ে চাকরি করতে কিন্তু তারা অবশ্যই বিস্তারিতভাবে খবরটি জেনে নিতে পারেন।


দীর্ঘদিন আগেই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল কিন্তু নিয়োগের পরীক্ষা এখনো হয়নি। এই পরীক্ষা হতে না হতেই আবারও নতুন করে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং নতুন করে আবেদন গ্রহণ করতে শুরু হয়েছে। আগে যারা আবেদন করেছে এবং এখন যারা আবেদন করবে একই সাথে তাদের পরীক্ষা হয়ে একই সাথে তাদের নিয়োগ করা হবে।

পদের নাম: এখানে মূলত যে পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই পদের নামটি হল- শিক্ষানবিশ

শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন করতে হলে চাকরি-প্রার্থীদের ন্যূনতম গ্রাজুয়েশন পাস যোগ্যতা থাকতে হবে।

মোট শূন্যপদ: সব মিলিয়ে এখানে মোট 3000 শূন্য পদ রয়েছে।

বয়স: এখানে আবেদন জানাতে ইচ্ছুক প্রার্থীদের বয়স জন্ম হতে হবে অবশ্যই 1 এপ্রিল 1996 থেকে 31 শে মার্চ 2004 তারিখের মধ্যে।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিরা এখানে আবেদন জানাতে ইচ্ছুক তাদের মূলত অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এখানে অনলাইনে আবেদন জানানোর সময় চাকরি-প্রার্থীদের অবশ্যই প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টসগুলো রেডি করে রাখতে হবে। এখানে আবেদন জানাতে হলে চাকরি-প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটের ভিজিট করার রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি সম্পন্ন করে নিতে হবে এবং রেজিস্ট্রেশন প্রক্রিয়াটির সম্পূর্ণ হয়ে গেলে পরবর্তীকালে চাকরিপ্রার্থীদের মূল ফর্মটা ফিলাপ করে আবেদন জানাতে হবে। তবে এখানে আবেদন জানানোর আগে অবশ্যই অফিসের নোটিশকে একবার ডাউনলোড করে ভালোভাবে পড়ে নেবেন।

নিয়োগ পদ্ধতি: এখানে যে সমস্ত চাকরি প্রার্থীরা আবেদন জানিয়ে চাকরি করতে ইচ্ছুক তাদের মূলত লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ ও অন্যান্য আরো বিভিন্ন পদ্ধতির মাধ্যমে প্রার্থী বাছাই করে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে আবারো নতুন করে আবেদন গ্রহণ প্রক্রিয়ার শুরু হয়েছে 6 জুন 2024 তারিখ থেকে এবং আবেদন চলবে 17 জুন 2024 তারিখ পর্যন্ত।

নিচে পূর্বের নোটিশ এবং পরবর্তীকালে নতুন করে আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হওয়ার নোটিশ দেওয়া হল। দুটি নোটিশ ডাউনলোড করে ভালো করে পড়ে তারপর আবেদন করবেন।

Official Notification : Download 1/ Download 2

Leave a comment